লেনদেনের শীর্ষে ইউনাইটেড পাওয়ার

চলতি সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে সর্বোচ্চ লেনদেন হয়ে শীর্ষে উঠে এসেছে ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিবিউশন লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিনশেষে প্রতিষ্ঠানটির প্রতিটি শেয়ার লেনদেন হয় ৩৭২ টাকায়। আর লেনদেন হয় মোট ২১ কোটি ৩০ লাখ ২০০ টাকার শেয়ার। মোট হাতবদল হয়েছে ৫ লাখ ৭৮ হাজার ৮৮ হাজার ৬২১ টি শেয়ার।

লেনদেনের শীর্ষে উঠে আসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে ইস্টার্ন ইন্স্যুরেন্স লিমিটেড । আজ লেনদেন হয় ২২ লাখ ২৭ হাজার ৯২৪ টি শেয়ার। আর লেনদেন ছাড়ায় ১৩ কোটি ৩১ লাখ টাকা।

এই তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে এজএমআই মেডিক্যাল ডিভাইসেস লিমিটেড। আজ লেনদেন ছাড়ায় ১১ কোটি ৬ লাখ টাকা। মোট লেনদেন হয় ২ লাখ ৪৫ হাজার ৬০৭টি শেয়ার।

এছাড়া টপ ট্রেড বা লেনদেনের শীর্ষে থাকা অন্যান্য প্রতিষ্ঠানগুলো হচ্ছে: নূরানী ডাইং, সোনারবাংলা ইন্স্যুরেন্স, রূপালী লাইফ ইন্সুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, ড্রাগন সোয়েটার,ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স,প্রগতী লাইফ ইন্স্যুরেন্স, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড,সিঙ্গার বাংলাদেশ, পিপলস ইন্স্যুরেন্স,এমিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স,ফুওয়াং ফুড,স্কয়ার ফার্মাসিউটিক্যাল ,মেঘনা লাইফ ইন্স্যুরেন্স,মুন্নু সিরামিকস, লিগ্যাসী ফুটওয়ার, নিউলাইন ক্লথিংস।

আজকের বাজার/মিথিলা