লেনদেনের শীর্ষে ইস্টার্ন ইন্স্যুরেন্স

চলতি সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে সর্বোচ্চ লেনদেন হয়ে শীর্ষে উঠে এসেছে ইস্টার্ন ইন্স্যুরেন্স লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিনশেষে প্রতিষ্ঠানটির প্রতিটি শেয়ার লেনদেন হয় ৫৪ টাকা ৮০ পয়সায়। আর লেনদেন হয় মোট ১৮ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। মোট হাতবদল হয়েছে ৩৩ লাখ ৭৩ হাজার ২৭১ টি শেয়ার।

লেনদেনের শীর্ষে উঠে আসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে নুরানী ডাইং এন্ড সোয়েটার লিমিটেড । আজ লেনদেন হয় ৮৮ লাখ ২২ হাজার ৫৬৪ টি শেয়ার। আর লেনদেন ছাড়ায় ১৪ কোটি ৪১ লাখ টাকা।

এই তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে জেএমআই মেডিক্যাল ডিভাইসেস লিমিটেড। আজ লেনদেন ছাড়ায় ১৪ কোটি ২৮ লাখ টাকা। মোট লেনদেন হয় ৩ লাখ ১৪ হাজার ৩৩১ টি শেয়ার।

এছাড়া টপ ট্রেড বা লেনদেনের শীর্ষে থাকা অন্যান্য প্রতিষ্ঠানগুলো হচ্ছে: ড্রাগন সোয়েটার, গ্লোবাল ইন্স্যুওেহ্ন, নিউ লাইন ক্লথিংস, এসকে ট্রিমস, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, প্যাসিফিক ডেনিমস, কাট্টালি টেক্সটাইল, ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিবিউশন লিমিটেড, ফেডারেল ইন্স্যুরেন্স, এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স,স্কয়ার ফার্মাসিউটিক্যাল,ব্রাক ব্যাংক, রিপাবলিক ইন্স্যুরেন্স,প্যারামাউন্ট টেক্সটাইল, সিলকো ফার্মাসিউটিক্যাল, মুন্নু সিরামিকস লিমিটেড।

 

আজকের বাজার/মিথিলা