লেনদেনের শীর্ষে রানার অটোমোবাইলস

চলতি সপ্তাহের তৃতীয় কার্যদিবস এঙ্গলবার ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে সর্বোচ্চ লেনদেন হয়ে শীর্ষে উঠে এসেছে রানার অটোমোবাইলস লিমিটেড। পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া প্রতিষ্ঠান রানার অটোমোবাইলস লিমিটেডের লেনদেন আজ থেকে শুরু হয়েছে দেশের উভয় পুজিবাজারে। ৯৭ টাকা ৩০ পয়সা দরে প্রতিটি শেয়ার লেনদেন শুরু হয় আজ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সারাদিন জুড়েই লেনদেনর শীর্ষে ছিল প্রতিষ্ঠানটি। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ১০০ টাকা ৪০ পয়সায়। আর লেনদেন হয় মোট ৩৫ লাখ ২২ হাজার ১৮ টি শেয়ার।

লেনদেনের শীর্ষে উঠে আসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে ফরচুন স্যুজ লিমিটেড । আজ লেনদেন হয় ৩৭ লাখ ৩৬হাজার ৫৮০ টি শেয়ার। আর লেনদেন ছাড়ায় ১৪ কোটি ৩৭ লাখ টাকা।

এই তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে এসকে ট্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্রিমস লিমিটেড। আজ লেনদেন ছাড়ায় ১২ কোটি ৮১ লাখ টাকা। মোট লেনদেন হয় ২৪ লাখ ৬৬ হাজার ৪০৫ টি শেয়ার।

এছাড়া টপ ট্রেড বা লেনদেনের শীর্ষে থাকা অন্যান্য প্রতিষ্ঠানগুলো হচ্ছে: বাংলাদেশ সাবমেরিন কেবল কেবল কোম্পানি লিমিটেড,ব্যাক ব্যাংক লিমিটেড, ডরিন পাওয়ার লিমিটেড, ইস্টার্ন কেবলস লিমিটেড,ন্যাশনাল টিউবস লিমিটেড, এস্কয়ার নীট কস্পোজিট লিমিটেড, বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেড,আএফআইসি ব্যাংক লিমিটেড,ঢাচ বাংলা ব্যাংক লিমিটেড, ইউনাইটেড পাওয়ার জেনারেশন ডিস্ট্রিবিউশন লিমিটেড, মুন্নু সিরামিকস পাওয়ার গ্রীড কোম্পানি লিমিটেড।

আজকের বাজার/মিথিলা