লেনদেনের শীর্ষে স্কয়ার ফার্মাসিউটিক্যাল

চলতি সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে সর্বোচ্চ লেনদেন হয়ে শীর্ষে উঠে এসেছে স্কয়ার ফার্মাসিউটিক্যাল।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিনশেষে প্রতিষ্ঠানটির প্রতিটি শেয়ার লেনদেন হয় ২৫৩ টাকা ২০ পয়সায়। আর লেনদেন হয় মোট ১৪ কোটি ১৭ লাখ টাকা। মোট হাতবদল হয়েছে ৫ লাখ ৫৯ হাজার ৩৮০ টি শেয়ার।

লেনদেনের শীর্ষে উঠে আসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে সিলকো ফার্মাসিউটিক্যাল লিমিটেড। আজ লেনদেন হয় ৩৯ লাখ ৬২ হাজার ৪৪৭ টি শেয়ার। আর লেনদেন ছাড়ায় ১৩ কোটি ৬৭ লাখ টাকা।

এই তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে রানার অটোমোবাইল লিমিটেড। আজ লেনদেন ছাড়ায় ১০ কোটি ৭৬ লাখ টাকা। মোট লেনদেন হয় ১১ লাখ ২০ হাজার ৮৬৩ টি শেয়ার।

এছাড়া টপ ট্রেড বা লেনদেনের শীর্ষে থাকা অন্যান্য প্রতিষ্ঠানগুলো হচ্ছে: ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিবিইশন লিমিটেড, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, বিকন ফার্মাসিউটিক্যাল, মুন্নু সিরামিকস, এসএস স্টিল মিলস,ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যাল, এজএমআই সিরিঞ্জ এন্ড মেডিক্যাল ডিভাইসেস,এডভেন্ট ফার্মা, ওরিয়ন ইনফিউশন,ওয়াটা কেমিক্যাল, ফরচুন সুজ, বিবিএস কেবলস, ন্যাশনাল পলিমার, জেনারেশন নেক্সট ফ্যাশন লিীমটেড, বঙ্গজ, ভিএফএস থ্রেড, মুন্নু জুট স্টাফলার লিমিটেড ।

 

আজকের বাজার/মিথিলা