শতভাগ বিদ্যুতায়নে কাজ করছে বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি

আর্থসামাজিক ও মানব উন্নয়নে “ঘরে ঘরে বিদ্যুৎ” পৌছানোর ধারাবাহিকতায় নিরলস কাজ করে প্রায় শতভাগ বিদ্যুতায়নে সফল বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি।
পল্লী বিদ্যুৎ সমিতি-১ ও ২ -এর ব্যবস্থাপনা বিভাগ বাসস’কে জানায়, ইতিমধ্যে জেলার বাবুগঞ্জ, আগৈলঝাড়া, বানারীপাড়া, গৌরনদী, উজিরপুর ও সদর উপজেলার শতভাগ বিদ্যুতায়নের কাজ সম্পন্ন। মূলাদী উপজেলার শতভাগ বিদ্যুতায়নে অবশিষ্ট কাজ রয়েছে ৩’শ ৩৬ কি.মি.। শতভাগ বিদ্যুতায়নে সময় নির্ধারণ করা হয়েছে জুন ২০১৯ সাল। বাকেরগঞ্জ উপজেলার শতভাগ বিদ্যুতায়নে অবশিষ্ট কাজ রয়েছে ৪’শ ৮৫ কি.মি.। শতভাগ বিদ্যুতায়নে সময় নির্ধারণ করা হয়েছে সেপ্টেম্বর ২০১৯ সাল। হিজলা উপজেলার শতভাগ বিদ্যুতায়নে অবশিষ্ট কাজ রয়েছে ৩’শ ৮৮ কি.মি.। শতভাগ বিদ্যুতায়নে সময় নির্ধারণ করা হয়েছে ডিসেম্বর ২০১৯ সাল। মেহেন্দিগঞ্জ উপজেলার শতভাগ বিদ্যুতায়নে অবশিষ্ট কাজ রয়েছে ৬’শ ২৪ কি.মি.। শতভাগ বিদ্যুতায়নে সময় নির্ধারণ করা হয়েছে ডিসেম্বর ২০১৯ সাল।

ব্যবস্থাপনা বিভাগের সংশ্লিষ্ট সূত্র আরো জানায়, বর্তমান প্রধানমন্ত্রীর উদ্যোগ “ঘরে ঘরে বিদ্যুৎ” প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে পল্লী বিদ্যুৎ সমিতি বিদ্যুৎকর্মীদের সমন্বয়ে প্রায় ১০টি টিম গঠন করেছে। বিগত দু’সপ্তাহ যাবৎ গঠনকৃত টিমের সদস্যরা সচেতনতামূলক প্রচার-প্রচারণা চালাচ্ছে। পাশাপাশি কোন গ্রাহক বিদ্যুৎ সংযোগের জন্য আবেদনের সাথে সর্বমোট ৫’শ ৬৫ টাকা জমা দেয়ার সাথে সাথে বিদ্যুৎ সংযোগ পৌছে দিচ্ছে বিদ্যুৎকর্মীরা।
এ প্রসঙ্গে পল্লী বিদ্যুৎ সমিতি ১-এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো: শাহ্জাহান তালুকদার বলেন, গ্রামীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের পাশাপাশি গ্রামীণ অর্থনীতিকে এগিয়ে নিতে বিদ্যুৎ সুবিধা বৃদ্ধি ও সরবরাহ অপরিহার্য এবং এর কোন বিকল্প নেই।
এব্যপারে পল্লী বিদ্যুৎ সমিতি ২-এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ একরামুল হক বলেন,গ্রামীণ জনগোষ্ঠীকে আরো অধিক বিদ্যুৎ সুবিধা দিতে, বিদ্যুৎ উৎপাদন ও সবরাহ কর্তৃপক্ষ বিদ্যুতের উৎপাদন, বিদ্যুৎ লাইন সম্প্রসারণ ও সিস্টেম লস কমিয়ে এনেছে। প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে বাকি ৪টি উপজেলাকে চলতি বছর জুন থেকে ডিসেম্বরের মধ্যে শতভাগ বিদ্যুতায়ন কর্মসূচির আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সূত্র – বাসস