শাহরুখ খানের ছেলের পছন্দের ক্রিকেটার টাইবু

ব্রেন্ডন ম্যাককালাম ও ঋদ্ধিমান সাহার মতো উইকেটকিপার-ব্যাটসম্যান থাকা সত্ত্বেও আইপিএলের উদ্বোধনী আসরে জিম্বাবুয়ের টাটেন্ডা টাইবুকে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। ক্রিকেটার হিসেবে টাইবুর সক্ষমতা নিয়ে প্রশ্ন তোলার স্থান নেই। তবে হঠাৎ তার আইপিএল বৃত্তে ঢুকে পড়ার পেছনে রয়েছে এক অপার রহস্য।

অবশেষে কেকেআরে অন্তর্ভুক্ত হওয়ার কারণ জানালেন জিম্বাবুইয়ান তারকা নিজেই। ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজের সঙ্গে আলাপচারিতায় মজাদা সেই গল্প শোনালেন তিনি।

টাইবু বলেন, আমাকে দলভুক্ত করার ক্ষেত্রে হয়তো টিম মালিকের পক্ষপাতিত্বই প্রধান কারণ ছিল। ছেলে আরিয়ানের পছন্দের ক্রিকেটার বলেই আমাকে দলে ভেড়ান শাহরুখ খান।

তিনি বলেন, বলিউড কিং অসাধারণ, অনন্য ব্যক্তিত্ব। ছেলের পছন্দের ক্রিকেটার ছিলাম বলেই সম্ভবত আমার জন্য তদবির করেন উনি।

ইতিহাসের কনিষ্ঠ টেস্ট অধিনায়ক বলেন, আমার স্পষ্ট মনে আছে– ড্রেসিংরুমে ছেলেকে নিয়ে আসেন শাহরুখ। অতঃপর সোজা আমার দিকে এগিয়ে আসেন। আমাকে ডেকে বলেন, টাটেন্ডা দেখ; তোমার সঙ্গে দেখা করাতে কাকে নিয়ে এসেছি। সেই সময় সম্ভবত উনার ছেলের বয়স ছিল ১০ বছর।

জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক বলেন, এর পর শাহরুখ বলেন– জানো, নিলাম তালিকায় তোমার নামটা আমি প্রথম লিখেছিলাম। কারণ তুমি ছোটখাটো গড়নের। তাই আমার ছেলে মনে করে, তুমি তার বয়সী।