শুক্রবার গোপালগঞ্জ আসছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার সকালে এক দিনের সরকারি সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসছেন। এ দিন তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

শুক্রবার সকাল ১০টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে গোপালগঞ্জের উদ্দেশ্যে যাত্রা করবেন প্রধানমন্ত্রী।

১০টা ৪০ মিনিটে তিনি টুঙ্গিপাড়া হেলিপ্যাডে অবতরণের পর বেলা ১১টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করবেন।

এসময় পবিত্র ফাতেহা পাঠ ও জাতির জনকের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করবেন তিনি। সশস্ত্র বাহিনী কর্তৃক প্রদান করা হবে গার্ড অব অনার।

নামাজ ও মধ্যাহ্ন বিরতির জন্য দুপুর ২টা পর্যন্ত টুঙ্গিপাড়ার নিজ বাসভবনে অবস্থান করবেন প্রধানমন্ত্রী। ২টা ২০ মিনিটে গোপালগঞ্জ হতে ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে তার।

গোপালগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে প্রেরিত প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার- ১ এস, এম, খুরশিদ-উল-আলম স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় এসব তথ্য জানানো হয়।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ব্যানার, ফেস্টুন, তোরণ ও বর্ণিল পতাকা দিয়ে টুঙ্গিপাড়াকে সাজানো হয়েছে। বঙ্গবন্ধুর সমাধি সৌধের প্রতিটি স্থাপনা ধোয়া মোছার কাজ সম্পন্ন করা হয়েছে। সমাধি সৌধের সৌন্দর্য বর্ধণ করা হয়েছে। ফুল দিয়ে গোটা সমাধি সৌধ সাজানো হয়েছে। টুঙ্গিাপাড়ার সর্বত্র উৎসবের আমেজ বিরাজ করছে।

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান জানান, শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়ায় আসবেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পোশাকে ও সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তা ব্যবস্থার কাজ করবে। তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ