শুরুতেই ২ উইকেট হারিয়ে বিপদে দক্ষিণ আফ্রিকা

বিশ্বকাপের ১৫তম ম্যাচে লড়ছে ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপে আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস হেরে ব্যাট করছে দক্ষিণ আফ্রিকা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রোটিয়াদের সংগ্রহ ৬ ওভারে দুই উইকেট হারিয়ে ২৮ রান। ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে সাউদাম্পটনের দ্য রোজ বোলে।

আগে ব্যাট করতে নেমে শুরুটা শুভ হয়নি প্রোটিয়াদের। দলীয় ১১ রানে শেল্ডন কটরেলের বলে ক্রিস গেইলকে ক্যাচ দিয়ে ফিরেছেন নির্ভরযোগ্য ওপেনার হাশিম আমলা।

দক্ষিণ আফ্রিকা এর আগে তিন ম্যাচ খেলে তিনটিতেই হেরেছে। প্রথম ম্যাচে ইংল্যান্ড, দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ এবং তৃতীয় ম্যাচে ভারতের কাছে পরাজিত হয় তারা। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজ এর আগে দুই ম্যাচ খেলে একটিতে জিতেছে ও একটিতে হেরেছে।

ওয়েস্ট ইন্ডিজ আজ একাদশে দুইটি পরিবর্তন এনেছে। ইনজুরির কারণে বাদ পড়েছেন এভিন লুইস ও আন্দ্রে রাসেল। একাদশে ঢুকেছেন ড্যারেন ব্রাভো ও কেমার রোচ। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা একাদশেও দুইটি পরিবর্তন এসেছে। বাদ পড়েছেন জেপি ডুমিনি ও তাবরাইজ শামসি। একাদশে ঢুকেছেন এইডেন মার্করাম ও বিউরান হেন্ডরিকস।

দক্ষিণ আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), হাশিম আমলা, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), এইডেন মার্করাম, রাসি ভ্যান ডের ডুসেন, ডেভিড মিলার, আন্দিল ফেলুকায়ো, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, বিউরান হেন্ডরিকস, ইমরান তাহির।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, ড্যারেন ব্রাভো, শাই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, জ্যাসন হোল্ডার (অধিনায়ক), কার্লোস ব্র্যাথওয়েট, অ্যাশলে নার্স, কেমার রোচ, শেল্ডন কটরেল, ওশানে থমাস।

আজকের বাজার/এমএইচ