‘শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বের কাছে এক‌টি বিস্ময়কর দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আরো এগিয়ে যাবে। এ অগ্রযাত্রাকে কেউ রুখতে পারবে না।

শনিবার বিকেলে গাজীপুর শহরের রাজবাড়ি মাঠে ডেঙ্গু প্রতিরোধ, বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক সচেতনতামূলক সভা ও বিভিন্ন উন্নয়ন কাজের ফলক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। গাজীপু‌র সি‌টি কর্পোরেশন এর আয়োজন করে।

মন্ত্রী বলেন, এ জেলা নিয়ে সরকারের মহাপরিকল্পনা রয়েছে। এ পরিকল্পনা বাস্তবায়িত হলে গাজীপুরের যে উন্নয়ন হবে তা সারাদেশে ছড়িয়ে পড়বে। এজন্য মেয়র ও কাউন্সিলরদের এক হয়ে উন্নয়ন কাজে শরিক হতে হবে। এ সময় তিনি বিদেশি বিনিয়োগকারীদের গাজীপুরে বেশি বেশি বিনিয়োগ করার আহবান জানান।

বিএনপির সমালোচনা করে তিনি আরো বলেন, তৎকালীন বিএনপির অর্থমন্ত্রী বলেছিলেন, দেশে খাদ্য ঘাটতি থাকা ভালো। এতে বেশি বেশি বিদেশি সাহায্য পাওয়া যাবে। সে সময় শেখ হাসিনা এর প্রতিবাদ করে বলেছিলেন, ত্রিশ লাখ প্রাণের বিনিময়ে স্বাধীনতা পাওয়া বীরের জাতি কখনো ভিক্ষা করতে পারে না।

জিসিসি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের এমপি বেগম শামসুন্নাহার ভূঁইয়া, জিএমপি কমিশনার মো. আনোয়ার হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান আখতারউজ্জামান, ডিসি এসএম তরিকুল ইসলাম, জাপানের ডেঙ্গু বিশেষজ্ঞ ড. হু লিফাট, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মো. ওয়াজউদ্দিন মিয়া, গাজীপুর বারের সভাপতি অ্যাডভোকেট খালেদ হোসেন প্রমুখ।

এর আগে মন্ত্রী সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকার ৩০টি প্রকল্পের উন্নয়ন কাজের ফলক উন্মোচন করেন।

আজকের বাজার/এমএইচ