শ্রীলঙ্কায় দুই বাংলাদেশি পর্যটক নিখোঁজ

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ঘটনার পর থেকে এক শিশুসহ দুই বাংলাদেশি পর্যটক নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। নিখোঁজরা দেশটিতে বেড়াতে গিয়েছিল।

রোববার রাজধানীতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেন, কলম্বোতে বাংলাদেশ হাইকমিশন একটি ফোকাল পয়েন্ট নির্ধারণ করেছে। যে কোনো বাংলাদেশি সহযোগিতার প্রয়োজন হলে হাইকমিশনের কর্মকর্তা মোসা. মাহমুদার সঙ্গে +৯৪৭১২৪০৬৩১৩ নম্বরে যোগাযোগ করতে পারেন। কোনো সহযোগিতার প্রয়োজন হলে আমরা তার জন্য প্রস্তুত।

প্রতিনমন্ত্রী বলেন, বোমা হামলার ঘটনাটির পর এখন পর্যন্ত দু’জন বাংলাদেশি আনঅ্যাকাউন্টেড। এক্ষেত্রে শ্রীলঙ্কার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়।

শাহরিয়ার আলম বলেন, আমরা জেনেছি একটি পরিবারের চারজনের মধ্যে দু’জন ‘রিপোর্টেড’ (তারা অক্ষত আছেন)। বাকি দু’জনের একজন শিশু ও একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তি ‘আনঅ্যাকাউন্টেড’। তবে তাদের নাম-পরিচয় এখনো কিছুই জানা যায়নি। আমরা আশা করছি তাদের কোনো হোটেল বা হাসপাতালে রাখা হয়েছে। আমরা জানতে পারলেই জানিয়ে দেওয়া হবে।

এর আগে, রোববার সকাল থেকে শ্রীলঙ্কায় ইস্টার সানডে উদ্‌যাপনের সময় তিনটি চার্চ, তিনটি হোটেল ও চিড়িয়াখানা এলাকায় ভয়াবহ সিরিজ বিস্ফোরণের ঘটনায় অন্তত ১৮৫ জন নিহত হয়। এসব হামলায় আহত হয়েছেন পাঁচ শতাধিক মানুষ। নিহতদের মধ্যে ৩৫ জন বিদেশিও রয়েছেন।

আজকের বাজার/এমএইচ