সচিবালয়ের চারপাশের নীরব এলাকায় হর্ন বাজানোর দায়ে জরিমানা

সচিবালয়ের চারপাশের(নীরব এলাকা)রাস্তায় হর্ন বাজানোর দায়ে ভ্রাম্যমান আদালত আজ বিভিন্ন গাড়ির চালককে জরিমানা করেছে। একটি গাড়ী, একটি সিএনজি ও চারটি মোটরসাইকেলের চালককে এক হাজার তিনশত টাকা করে জরিমানা করা হয়।

সোমবার পরিবেশ অধিদপ্তরের এনফোর্সমেন্ট উইং এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকসুদ ইসলাম এবং সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মোহাম্মদ রাজীব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। জরিমানা করার আগে তারা সচিবালয়ের চারপাশের সড়কে হর্ন না বাজানোর বিষয়ে জনসচেতনতা সৃষ্টির চেষ্টা করেন।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন গত ১৭ ডিসেম্বর থেকে সচিবালয়ের চারপাশে জিরো পয়েন্ট, পল্টন মোড়, সচিবালয় লিংক রোড হয়ে জিরো পয়েন্ট এলাকাকে নীরব এলাকা হিসেবে ঘোষণা করেন। এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করা হয়। শব্দদূষণ(নিয়ন্ত্রণ)বিধিমালা, ২০০৬ এর ধারা ৮(২)এ প্রদত্ত নিষেধাজ্ঞা ভঙ্গ করে নীরব এলাকায় চলাচলকালে যানবাহনে কোন প্রকার হর্ন বাজানোর অপরাধে দোষী সাব্যাস্ত হলে অনধিক ৬(ছয়)মাস কারাদন্ডে বা অনধিক ১০ হাজার টাকা অর্থদন্ডে বা উভয় দন্ডে দন্ডনীয় হতে পারে বলে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান