সন্ধ্যা ৬টার পর বৈশাখের অনুষ্ঠান নয়: স্বরাষ্ট্রমন্ত্রী 

উন্মুক্ত স্থানে পয়লা বৈশাখের অনুষ্ঠান সন্ধ্যা ৬টার মধ্যে শেষ করে স্থান ত্যাগ করতে হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল। একইসঙ্গে বিকেল ৫টার পর কাউকে অনুষ্ঠান স্থলে প্রবেশ করতে দেওয়া হবে না বলেও জানান তিনি।
বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত পয়লা বৈশাখ উদ্‌যাপন সংক্রান্ত আইনশৃঙ্খলা বিষয়ক এক সভায় তিনি এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রমনা বটমূলের মূল অনুষ্ঠান, রবীন্দ্রসরোবর ও রাজধানীর বিভিন্ন স্থানে অনুষ্ঠিতব্য অনুষ্ঠান উপলক্ষে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এ ছাড়া সিসি ক্যামেরা, পুলিশি তল্লাশি, ফায়ার সার্ভিস ও মেডিক্যাল টিম প্রস্তুত থাকবে।
তিনি জানান, পয়লা বৈশাখের অনুষ্ঠানে ইভটিজিং ও নাশকতা রোধে পুলিশ র‌্যাবের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশও মাঠে থাকবে। ঢাকাসহ সারা দেশে পয়লা বৈশাখ উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।
এছাড়া ১৪ এপ্রিল বাংলা নববর্ষকে সামনে রেখে গুজব ও সহিংসতা প্রতিরোধে সরকার ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম নজরদারি করবে বলেও জানান তিনি।
সভায় পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), আনসার, দমকল বাহিনী, কারা কর্তৃপক্ষ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), সব গোয়েন্দা সংস্থার প্রধান, কোস্টগার্ড, নৌবাহিনীর প্রতিনিধি ও মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
আজকের বাজার/এমএইচ