সপ্তাহজুড়ে ব্লকে ৩৫ কোটি টাকার লেনদেন

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে মোট ২১ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মোট ৩৮ লাখ ৪৩ হাজার ৭৭৬টি শেয়ার বা ইউনিট লেনদেন হয়েছে। যার আর্থিক মূল্য ৩৫ কোটি ২৩ লাখ টাকা।

লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গত সপ্তাহে ব্লক মার্কেটে সবচেয়ে বেশি ইউনিট লেনদেন হয়েছে ন্যাশনাল হাউজিং ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের। এই কোম্পানির ৭ লাখ ৩৬ হাজার ৮৫০টি শেয়ার লেনদেন হয়েছে। যার আর্থিক মূল্য ৫ কোটি ২৮ লাখ টাকা।

ব্লক মার্কেটে লেনদেনের দ্বিতীয় অবস্থানে রয়েছে যৌথভাবে ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ও আরডি ফুড লিমিটেড। কোম্পানি দুইটির মোট ৫ লাখ শেয়ার ব্লকে লেনদেন হয়েছে। ডিবিএইচ মিউচ্যুয়াল ফান্ড ৪৪ লাখ ও আরডি ফুড ১ কোটি ৩ লাখ টাকার শেয়ার লেনদেন করেছে।

তালিকার তৃতীয় স্থানে থাকা তাকাফুল ইন্স্যুরেন্স সাড়ে ৪ লাখ শেয়ার লেনদেন করেছে। যার আর্থিক মূল্য ১ কোটি ৮ লাখ টাকা।

ব্লকে লেনদেন করা অন্য কোম্পানিগুলো হচ্ছে- ইফাদ অটোস, রহিম টেক্সটাইল, একমি ল্যাব, ব্রাক ব্যাংক, গ্রামীণফোন, বাটা সু, বিএটিবিসি, কেপিসিএল, রিপাবলিক ইন্স্যুরেন্স, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানি, স্কয়ার ফার্মা, ইবিএল, গ্লাক্সোস্মিথক্লাইন, নর্দার্ণ জুট, প্যাসিফিক ডেনিমস, প্রাইম ব্যাংক ও প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।