সপ্তাহের শেষ দিনের লেনদেনে এগিয়ে ইন্স্যুরেন্স সেক্টর

সপ্তাহের শেষ দিনের লেনদেনে বিভিন্ন সেক্টরগুলোর মধ্যে সবচেয়ে এগিয়ে ছিল ইন্স্যুরেন্স সেক্টর। বাজার বিশ্লেষণ করে জানা যায়, এদিন মোট লেনদেনের ২০ দশমিক ৪৮ শতাংশ লেনদেন হয়ে শীর্ষে উঠে আসে এই সেক্টর। আর লেনদেনের পরিমান ছাড়িয়েছে ৮৭ কোটি ১১ লাখ টাকা।

খাত হিসেবে লেনদেনের শীর্ষে আজ দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে টেক্সটাইল সেক্টর বা বস্ত্র খাত। আজ মোট ১৭ দশমিক ৮৫ শতাংশ লেনদেন হয়েছে এই সেক্টরে। মোট লেনদেনের পরিমান ছাড়িয়েছে ৭৫ কোটি ৯১ লাখ টাকা।

তৃতীয় অবস্থানে রয়েছে ফুয়েল এন্ড পাওয়ার সেক্টরে। মোট লেনদেনের ১০ দশমিক ৯ শতাংশ লেনদেন হয়েছে এই সেক্টরে। আর লেনদেনের ছাড়িয়েছে ১০৩ কোটি ৩৫ লাখ টাকা।

পরবর্তী চতুর্থ অবস্থানে রয়েছে ইঞ্জিনিয়ারিং সেক্টর বা প্রকৌশল খাত। মোট লেনদেনের ১০ দশমিক ৪২ শতাংশ লেনদেন হয়েছে এই সেক্টরে। লেনদেন হয়েছে ৪৬ কোটি ৩৫ লাখ টাকার কিছুটা বেশি।

এছাড়াও পঞ্চম অবস্থানে লেনদেনের শীর্ষে উঠে আসে ফামাসিউটিক্যাল সেক্টর। এ খাতে ৯ দশমিক ১ শতাংশ লেনদেন হয়েছে। টাকার অঙ্কে যার পরিমান ৪৪ কোটি ৬৯ লাখ টাকা।

এরপরই রয়েছে ব্যাংকিং খাত মোট লেনদেনের ৫ দশমিক ৯৮ শতাংশ লেনদেন হয়েছে। এই সেক্টরে মোট লেনদেন হয়েছে ২৫ কোটি ২০ লাখ টাকা।

পবরর্তীতে শীর্ষে উঠে আসা সেক্টর বা খাত গুলো হলো: মিসসেলেনিয়াস সেক্টর (বিবিধ খাত), ফুড এন্ড এলাইড সেক্টর, আর্থিক খাত, চামড়া শিল্প খাত, তথ্য প্রযুক্তি খাত, টেলিকমিউনিকেশন খাত, সিরামিক খাত, আবাসন খাত, সিমেন্ট খাত, পাট খাত, মিউচ্যুয়াল ফান্ড খাত, কাগজ ও মুদ্রন খাত ও ভ্রমন খাত।

 

আজকের বাজার/মিথিলা