সাংবাদিক নদী হত্যায় মামলা, সাবেক শ্বশুর গ্রেপ্তার

বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘আনন্দ টিভি’ ও ‘দৈনিক জাগ্রতবাংলা’ পত্রিকায় পাবনা প্রতিনিধি নারী সাংবাদিক সুবর্ণা আক্তার নদী হত্যার ঘটনায় সদর থানায় হত্যা মামলা দায়ের হয়েছে।

নিহত সাংবাদিকের মা মর্জিনা বেগম বাদী হয়ে বুধবার (২৯ আগস্ট) বিকাল ৩টায় পাবনা থানায় মামলাটি দায়ের করেন। মামলা নম্বর ৯৩, তাং ২৯.৮.১৯।

মামলায় সুবর্ণার সাবেক শ্বশুর আবুল হোসেনকে প্রধান আসামি করে তার ছেলে রাজিব ও মিলনসহ অজ্ঞাত ৬/৭ জনকে আসামি করা হয়েছে।

পুলিশ বুধবার দুপুরে মামলার প্রধান আসামি শহরের সিমলা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক শিল্পপতি আবুল হোসেনকে গ্রেপ্তার করেছে।

অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আবুল হোসেনকে শহরের সিমলা হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টার থেকে দুপুরে গ্রেপ্তার করা হয়।

নদীর স্বজনরা জানান, প্রায় দেড় বছর আগে গ্রেপ্তার আবুল হোসেনের ছেলে রাজিব হোসেনের সাথে তার বিয়ে হয়। বিয়ের বিষয়টি আবুল হোসেনের পরিবার মেনে নেয়নি। এক পর্যায়ে রাজিব সুবর্না আক্তার নদীকে তালাক দেয়। এ ঘটনায় সুবর্না আক্তার নদী আদালতে যৌতুক মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে বিচারধীন রয়েছে।

গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে নারী সাংবাদিক সুবর্ণা আক্তার নদীকে তার নিজ বাসার সামনে কুপিয়ে হত্যার করে দুর্বৃত্তরা। আজ সকালে পাবনা জেনারেল হাসপাতাল মর্গে লাশের ময়না তদন্ত সম্পন্ন করা হয়েছে। পরে বাদ জোহর পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে সাংবাদিক সুবর্ণা নদীর জানাজা অনুষ্ঠিত হয়েছে।

জানাজায় গণমাধ্যমকর্মীসহ সর্বস্তরের মানুষ অংশ নেন। পরে তাকে পাবনা সদর উপজেলার বালিয়াহালট গোরস্থানে দাফন করা হয়।

আজকের বাজার/এমএইচ