সাইক্লোনের তাণ্ডবে ভেস্তে যেতে পারে দ্বিতীয় টি-২০

আর কয়েক ঘণ্টা পর রাজকোটের ক্রিকেট স্টেডিয়ামে ভারত-বাংলাদেশ দ্বৈরথ। রাজকোটে ম্যাচ না-হওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছে এখন। সাইক্লোনের তাণ্ডবে ভেস্তে যেতে পারে দ্বিতীয় টি-২০ এমনটাই আশঙ্কা করা হচ্ছে।

গতকাল রাতেও রাজকোটে তুমুল বৃষ্টি হচ্ছে। আজ সন্ধার দিকেও হতে পারে ভারি থেকে অতি ভারি বৃষ্টি।আবহাওয়া দফতর সূত্রে খবর ‘সিভিয়ার সাইক্লোনিক স্টর্ম’ (এসসিএস) মহা এই মুহূর্তে আরগ সাগরের উপর রয়েছে। গুজরাটের উপকৃলবর্তী এলাকা ও দিউতে বৃহস্পতিবার দুপুরে ঘূর্ণি ঝড় দাপট দেখাতে পারে।

মেঘাচ্ছন আকাশ থাকবে দিনভরই ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে সমগ্র রাজ্যজুড়ে। রাজকোটও তার ব্যতিক্রম নয়। সেখানে সতর্কতা জারি করা হয়েছে। ম্যচ চলাকালীন আবহাওয়ার উন্নতি হলেও বৃষ্টির সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

রাজকোটের নিকাশি ব্যবস্থা অত্যন্ত ভাল। আপতকালীন পরিস্থিতি সামলে মাঠকে স্বাভাবিক করার মতো অভিজ্ঞ কর্মীরাও রয়েছে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনে। রাজকোট ব্যাটসম্যানদের স্বর্গরাজ্য বলে পরিচিত। কিন্তু বৃষ্টি হলে সেখানে রান করা রীতিমত চ্যলেঞ্জিং হয়ে যাবে।

চলতি তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়েছিল রোহিত শর্মার টিম ইন্ডিয়া। নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে মাহমুদুল্লাহ রিয়াদের দল ভারতকে সাত উইকেটে হারিয়ে ইতিহাস লিখেছে। রাজকোটে সিরিজে সমতা ফেরানোর লক্ষে নামবে টিম ইন্ডিয়া। অন্যদিকে বাংলাদেশ চাইবে সিরিজ জিততে।

আজকের বাজার/লুৎফর রহমান