সাকিবকে নিয়ে চিন্তিত পাপন

টেস্ট এবং টি-টোয়েন্টির অধিনায়কের ভার আবারও তুলে দেয়া হয়েছে সাকিব আল হাসানের ওপর তার কারন বাংলাদেশ দলের সেরা অধিনায়কদের একজন ধরা হয় তাকে।।

কিন্তু সাকিব আল হাসানের নেতৃত্বে যেভাবে খেলছে টাইগাররা, তা নিয়ে ইতোমধ্যেই প্রশ্ন উঠে গেছে। বিশেষ করে ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটিতে যেভাবে খেলেছে টাইগাররা এবং নেতৃত্বের যে ভূমিকায় দেখা গেছে টাইগার সাকিব আল হাসানকে, তা নিয়েই মূলত সমালোচনার ঝড় উঠেছে।

এবার শোনা গেল তার নেতৃত্ব নিয়ে চিন্তিত বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। বাংলাদেশ দলের পারফরম্যান্স নিয়ে আজ সাংবাদিকদের মুখোমুখি হন বিসিবি প্রেসিডেন্ট। সেখানে তিনি বলেন , সাকিবের ক্লান্তি কোনো সমস্যা হচ্ছে কি না।

এর জবাবে পাপন বলেন, ‘অধিনায়কত্ব নিয়ে অনেক প্রশ্ন থাকতে পারে। আমিও তাকে প্রথম ম্যাচের পর প্রশ্ন করেছি। কালকের (দ্বিতীয়) ম্যাচ দেখে আমি আর কথাই বলি নাই কারও সঙ্গে। আর কী বলব…।’

জানতে চাওয়া হয়, সাকিব এমপি নির্বাচন করবেন, এ ধরনের ঘোষণায় কোনো প্রভাব পড়েছে কি না? অনেকে বলছে তার মাঠ থেকে মাঠের বাইরে মনোযোগ বেশি তার।

জবাবে পাপন বলেন, ‘এটা বলা মুশকিল। কতগুলো জিনিস আছে মানুষ, এমনিই বুঝতে পারে। এইগুলা সব বলতে হয় না। এখন আমি বললেও কিছু যায়-আসে না। আমি তাকে জিজ্ঞেস করেছিলাম, রাজনীতির ব্যাপার নিয়ে। সে আমাকে বলেছে, সে এই ব্যাপারে কিছুই জানে না। তারজন্য এটা হওয়া কঠিন। কারণ সে আরও অন্তত তিন-চার বছর খেলবে জাতীয় দলে। সেদিক থেকে তার সম্ভাবনা কম।’

আজকের বাজার/আরআইএস