সামিট টেকনোপলিশে ১২ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের চুক্তি স্বাক্ষর করলো কোয়ার্টজ্

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, এমপি’র উপস্থিতিতে সামিট টেকনোপলিশের এমডি আবু রেজা খান এবং কোয়ার্টজ্ ম্যানুফ্যাকচারিং লিমিটেডের এমডি জাহেদ আযম আইপি ফোন, বায়ো-মেট্রিক ডিভাইস, সিকিউরিটি সিস্টেম হার্ডওয়্যার, সোলার প্যানেল এবং আইপি পিবিএক্স এর সংযোজন এবং উৎপাদন প্ল্যান্টে বিনিয়োগের জন্য রেডি-স্পেস বরাদ্দ চুক্তি স্বাক্ষর করেন।

আজ ৫ই ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার গাজীপুরের কালিয়াকৈরে অবস্থিত বঙ্গবন্ধু হাইটেক সিটিতে আইপি ফোন, বায়ো-মেট্রিক ডিভাইস, সিকিউরিটি সিস্টেম হার্ডওয়্যার, সোলার প্যানেল এবং আইপি পিবিএক্স এর সংযোজন এবং উৎপাদন প্ল্যান্টে ১২ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের জন্য সামিট টেকনোপলিসের সাথে চুক্তি স্বাক্ষর করলো কোয়ার্টজ্ ম্যানুফ্যাকচারিং লিমিটেড। চুক্তি অনুযায়ী সামিট গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান সামিট টেকনোপলিশের উন্নয়নকৃত ফ্যাক্টরি ভবনের দ্বিতীয় তলায় (প্রায় ২০,০০০ বর্গফুট রেডি-স্পেস) সংযোজন এবং উৎপাদন প্ল্যান্ট স্থাপনের জন্য কোয়ার্টজ্ ম্যানুফ্যাকচারিং লিমিটেডকে বরাদ্দ দেবে। এছাড়া সামিট টেকনোপলিশ কোয়ার্টজ্ ম্যানুফ্যাকচারিং লিমিটেডকে সকল প্রয়োজনীয় অবকাঠামো সেবা সরবরাহ করবে।

কোয়ার্টজ্ ম্যানুফ্যাকচারিং, সামিট টেকনোপলিশে প্রথম ধাপে ৫ মিলিয়ন মার্কিন ডলার এবং এরপর থেকে ধাপে ধাপে ১২ মিলিয়ন মার্কিন ডলার পর্যন্ত বিনিয়োগ করবার পরিকল্পনা আছে। এখানকার উৎপাদিত পণ্য প্রাথমিকভাবে ভারত, শ্রীলংকা, ভূটান, নেপালে ও মালদ্বীপে রপ্তানী করা হবে এবং পরবর্তীতে আমেরিকা এবং আফ্রিকা মহাদেশে রপ্তানী করা হবে। প্ল্যান্টটি ২০২০ সালের প্রথমার্ধে কার্যক্রম শুরু করবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, এমপির উপস্থিতিতে এই চুক্তিটি স্বাক্ষরিত হয়। এসময় আরও উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম এনডিসি, সামিট গ্রুপের পরিচালক ফাদিয়া খানসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটি বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।