সারাদেশে পৃথক দুর্ঘটনায় নিহত ১৫

দেশের বিভিন্ন জেলায় পৃথক দুর্ঘটনায় মঙ্গলবার ১৫ জন নিহতের খবর পাওয়া গেছে।

মৌলভীবাজার: সদর উপজেলার বাউরভাগ এলাকায় সকালে সিএনজিচালিত অটোরিকশা ও পিকআপভ্যানের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত এবং অটোরিকশা চালকসহ আরও চারজন গুরুতর আহত হয়েছেন।

নিহতরা হলেন- সদর উপজেলার বাউরভাগ গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে মুজাহিদুর রহমান (৩৪) ও পাবনার ইশ্বরদী গ্রামের হারুন মিয়ার ছেলে আল আমিন (২৫)।

সদর থানার সহকারী উপপরিদর্শক ইব্রাহীম জানান, সকাল সাড়ে ৭টার দিকে সড়ক দুর্ঘটনাটি ঘটে। ঘন কুয়াশাজনিত কারণে এ দুর্ঘটনা ঘটতে পারে।

হবিগঞ্জ: ঢাকা-সিলেট মহাসড়কে বাহুবল উপজেলার দৌলতপুরে অজ্ঞাত এক গাড়ি চাপায় ভোরে সিএনজিচালিত অটোরিকশা চালকসহ দুজন নিহত হয়েছেন।

নিহতরা হলেন- ওই উপজেলার পুটিজুরী ইউনিয়নের মঙ্গলকাপন গ্রামের আবদুর রকিব (৩৫) এবং পার্শ্ববর্তী নোয়াপাড়া গ্রামের আক্তার মিয়া (৪৫)।

বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান জানান, ভোর সাড়ে ৩টার দিকে সিএনজি ফিলিং স্টেশনের দিকে যাওয়ার সময় অজ্ঞাত একটি গাড়ি অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে অটোরিকশার চালকসহ দুজন ঘটনাস্থলেই মারা যান।

চট্টগ্রাম: চট্টগ্রাম কাপ্তাই সড়কের রাউজান উপজেলার পাহাড়তলীতে মঙ্গলবার যাত্রীবাহী বাস উল্টে রাস্তার পাশে পড়ে গেলে দুইজন নিহত হয়েছেন।

এঘটনায় চুয়েটের ছাত্র-শিক্ষকসহ প্রায় ১৫ জন আহত হয়েছেন।

নিহতরা হলেন- রাঙ্গুনিয়া উপজেলার শিলক এলাকার বাসিন্দ জাহানারা বেগম (৫৫) ও বাসের সহকারী ইমাম হোসেন (৪৫)।

রাউজান থানার ওসি কেফায়েত উল্লাহ বলেন, চট্টগ্রাম নগরী থেকে চন্দ্রঘোনাগামী বাসটি বেলা পৌনে ১১টার দিকে চাকা পাংচার হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পাহড়তলীতে খাদে পড়ে উল্টে যায়। এতে দুইজন ঘটনাস্থলেই নিহত হন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানীতে রেল ক্রসিং পার হতে গিয়ে মঙ্গলবার ট্রেনের ধাক্কায় তিন শিক্ষার্থী নিহত হয়েছে। আহত হয়েছে আরও এক শিক্ষার্থী।

দুপুর আড়াইটার দিকে উপজেলার মহেশপুর ইউনিয়নের বিশ্বনাথপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার জয়নগর উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ও নাওরা দোলা গ্রামের মো. ফরিদ শরীফের ছেলে মো. ইয়াসিন শরীফ (১৬), একই বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী হিরোন্যকান্দি গ্রামের আশরাফ আলী মিয়ার ছেলে মো. রায়হান রুহিন (১৫) এবং দশম শ্রেণির ছাত্র একই গ্রামের মো. লাবু খন্দকারের ছেলে আল আমিন খন্দকার (১৫)।

দুর্ঘটনায় আহত দশম শ্রেণির ছাত্র হিরোন্যকান্দি গ্রামের মো. আহাদ তালুকদারের ছেলে মো. সোহানকে (১৫) মুমূর্ষু অবস্থায় কাশিয়ানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থাও আশংকাজনক বলে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন।

কাশিয়ানী থানার এএসআই রতন বৈরাগী জানান, উপজেলার জয়নগর উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা দেখতে যায় চার বন্ধু। পরে তারা একটি মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়। বিশ্বনাথপুর রেলক্রসিং পার হওয়ার সময় ভাটিয়াপাড়া থেকে ছেড়ে যাওয়া কালুখালীগামী ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়।

এদিকে বিকাল ৫টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের বেদগ্রাম নামক স্থানে দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন।

নিহতরা হলেন- মোটরসাইকেল চালক সদর উপজেলার ভেন্নবাড়ি গ্রামের টিপু শেখের ছেলে মিজানুর রহমান রাজিব (২২) ও পথচারী শহরতলীর বেদগ্রামের ছোকন মোল্লার ছেলে জিন্নাত মোল্লা (৬৫)।

গোপালগঞ্জ সদর থানার উপপরিদর্শক মো. তানভির আহমেদ জানান, রাজিব মোটরসাইকেলযোগে পুলিশ লাইন্স থেকে গ্রামের বাড়ি ভেন্নাবাড়ি যাচ্ছিলেন। বেদগ্রাম নামক স্থানে জিন্নাত রাস্তা পার হওয়ার সময় মোটরসাইকেলের নিচে চাপা পড়ে এবং মোটরসাইকেলটি রাস্তার ওপর ছিটকে পড়লে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়।

কুড়িগ্রাম: রৌমারীতে দুপুর ১টার দিকে সড়ক দুর্ঘটনায় ট্রলির হেলপার হাসান আলী (১৮) নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও তিনজন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে রৌমারী উপজেলা স্বাস্থকমপ্লেক্সে ভর্তি করেন। তাদের মধ্যে নাজমুল হকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

নিহত হাসান মিয়া উপজেলার যাদুরচর ইউনিয়নের যাদুরচর নতুন গ্রামের লাল চাঁনের ছেলে।

ঘটনার সত্যতা স্বীকার করে রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক অনুপ কুমার বলেন, আহত তিনজনের মধ্যে নাজমুল হকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

যশোর: চৌগাছায় মোটরসাইকেল দুর্ঘটনায় রাহুল হোসেন নান্নু (১৪) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে।
সে চৌগাছা পৌর এলাকার মডেল প্রাইমারি স্কুলপাড়ার মালয়েশিয়া প্রবাসী শাহ জামালের ছেলে ও হাজী মর্ত্তোজ আলী মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

পরিবারের বরাত দিয়ে চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব জানান, হাজী মর্ত্তোজ আলী মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান উপলক্ষে নান্নু তার বন্ধু দীঘলসিংহা গ্রামের নিলয়ের কাছ থেকে মোটরসাইকেল চেয়ে নেয়। বেলা ২টার দিকে নান্নু তার আরেক বন্ধু একই স্কুলের দশম শ্রেণির ছাত্র জীবনকে (১৫) সাথে নিয়ে উপজেলার বেড়গোবিন্দপুর গ্রামে যাচ্ছিল।

বেড়গোবিন্দপুর বাঁওড়ের কাছে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে ব্রিজের রেলিংয়ে ধাক্কা খেয়ে আহত হয় তারা। স্থানীয়রা তাদের উদ্ধার করে চৌগাছা হাসপাতালে নিলে চিকিৎসক নান্নুকে মৃত ঘোষণা করেন।

আহত জীবন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সে উপজেলার দীঘলসিংহা গ্রামের মিল্টন হোসেনের ছেলে।

সিলেট: সিলেটের কানাইঘাটের লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের কালিজুরী ধনবন খালে সকাল ৮টার দিকে একটি ট্রাক্টর উল্টে ঘটনাস্থলেই এর চালক নিহত হয়েছেন।

নিহত দবিরুল ইসলাম ডব্লিউ (৩৫) দিনাজপুরের মিরপুরের আজহার আলীর ছেলে।

কানাইঘাট থানার এসআই আবু কাওছার জানান, দবিরুল ইসলাম ডব্লিউ গত কয়েক মাস ধরে সাউদগ্রাম এলাকার ইয়া উদ্দিন নামে এক ব্যক্তির ট্রাক্টর চালক হিসেবে কর্মরত ছিলেন।

ফেনী: সকালে ফেনী-পরশুরাম সড়কের বন্দুয়া হাজী স্টোর এলাকায় বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে অটোরিকশা চালক বেলাল হোসেনসহ (২২) অজ্ঞাত এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত বেলাল হোসেন ছাগলনাইয়া উপজেলার বাতানিয়ার করম উল্লাহর ছেলে।

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কুতুব উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তথ্যসূত্র-ইউএনবি

আজকের বাজার/এমএইচ