সারাদেশে ৩১ লাখ ৯০ হাজার কম্বল বিতরণ করা হয়েছে : ত্রাণ প্রতিমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, বর্তমানে দেশে চলমান শীতে দেশের একজন মানুষও যাতে কষ্ট না পায় সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে ৩১ লাখ ৯০ হাজার কম্বল এবং নগদ ১ কোটি ৬৮ লাখ টাকা বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, বিশেষ করে ঠাকুরগাঁও জেলায় এরইমধ্যে ৪০ হাজার কম্বল, নগদ ১০ লাখ টাকা ও শিশুবস্ত্র কেনার জন্য তিন লাখ টাকা এবং শিশুদের খাবার কেনার জন্য ১ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

শুক্রবার দুপুরে ঠাকুরগাঁও জেলা প্রশাসক কার্যালয়ে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

পরে জেলা পরিষদ অডিটোরিয়াম প্রাঙ্গণে তিনি অসহায় দুস্থ শীতার্তদের মাঝে ৫০০ কম্বল, শিশুদের জন্য ৪০০ সোয়েটার ও শুকনা খাবার বিতরণ করেন।

এসময় তিনি বলেন, ঠাকুরগাঁও জেলার জন্য আগেই ৩৯ লাখ কম্বল দেয়া হয়েছে। এছাড়া খাদ্য সামগ্রী ও শিশুদের গরম কাপড়ের জন্য ১০ লাখ টাকা প্রদান করা হয়েছে। আজ আরো নতুন করে ১ হাজার বান্ডিল টিন ও ৩০ লাখ টাকা প্রদানের ঘোষণার পাশাপাশি মুজিব বর্ষ উপলক্ষে ১শ’ টি দুর্যোগ সহনীয় ঘর প্রদানের প্রতিশ্রুতি দেন তিনি।

সভায় ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামালসহ জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আজকের বাজার/লুৎফর রহমান