সালাহর জোড়া গোলে‘অবিশ্বাস্য’রেকর্ড গড়ল লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে টানা ২০ জয়ের কীর্তি গড়ল লিভারপুল। গতকাল (শনিবার, ১ ফেব্রুয়ারি) অ্যানফিল্ডে সাউদাম্পটনকে হারিয়ে এই কীর্তি গড়ে দলটি। একই সঙ্গে ২৫ ম্যাচে ৭৩ পয়েন্ট অর্জন করে ধরাছোঁয়ার বাইরে গেল অল রেডরা।

মোহাম্মদ সালাহর জোড়া গোলে এদিন সাউদাম্পটনকে ৪-০ গোলে হারায় লিভারপুল। অন্য গোল দুটি করেছেন অ্যালেক্স-অক্সলেড চেম্বারলেইন ও জর্ডান হেন্ডারসন। এই জয়ে সব মিলে লিগে টানা ৪২ ম্যাচে অপরাজিত থাকল লিভারপুল।

আর ঘরের মাঠে টানা জয়ে ছুঁল নিজেদের রেকর্ডই। এরপর আগে ১৯৭২ সালে জানুয়ারি থেকে ডিসেম্বরে ইংল্যান্ডের শীর্ষ ফুটবলে ঘরের মাঠে টানা ২০ ম্যাচ জিতেছিল লিভারপুল। তখন দলটির কোচ ছিলেন কিংবদন্তি বিল শ্যাঙ্কলি

বড় ব্যবধানে জিতলেও ম্যাচের প্রথমার্ধে ছিল উল্টো চিত্র। গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ। তবে বিরতির পর খেলার ঠিক শুরুতেই চেম্বারলেইন এগিয়ে দেন লিভারপুলকে। ৬০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ‘অল রেড’ অধিনায়ক হেন্ডারসন। ৭১ ও ৯০ মিনিটে গোল আদায় করে নেন সালাহ। এই জয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার সিটির চেয়ে ২২ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেল লিভারপুল। ২৫ ম্যাচে ইয়ুর্গেন ক্লপের দলের পয়েন্ট ৭৩। ২৪ ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা সিটির দখলে ৫১ পয়েন্ট।

আজকের বাজার/আরিফ