সাহসিকতার পুরস্কার পেলেন তিন নারী

সাহসিকতার জন্য ঈশ্বরগঞ্জের তিন নারীকে সম্মাননা ও পুরস্কার প্রদান করেছে ময়মনসিংহ পুলিশ । সম্মাননাপ্রাপ্ত সাহসি তিন নারী হলেন- ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার সরিষা ইউনিয়নের খানপুর গ্রামের গৃহবধূ আছিয়া খাতুন, আয়াতুন্নেছা ও মিনারা খাতুন।

কাদিয়ানি উপাসনালয়ের ইমামকে কুপিয়ে আহত করার সময় ওই তিন নারী হামলাকারি এক জঙ্গিকে হাতেনাতে ধরে পুলিশে সোপর্দ করায় পুলিশের পক্ষ থেকে তাদেরকে এ সম্মাননা প্রদান করা হয়।

ময়মনসিংহ রেঞ্জ পুলিশের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে মঙ্গলবার ১৬ মে তিন নারী আছিয়া খাতুন, আয়াতুন্নেছা ও মিনারা খাতুনের হাতে পুরস্কার তুলে দেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

এসময় অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূঁইয়া ও রেঞ্জ অফিসের পুলিশ সুপার সৈয়দ হারুন অর রশিদসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরআগে সকালে জেলা পুলিশ লাইন্সের দরবার হলে এক অনাড়ম্বর অনুষ্ঠানে সাহসিকতার জন্য ওই তিন সাহসি নারীর হাতে সম্মাননা ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। এসময় জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ ১৪ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ৮ মে সোমবার রাতে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার খানপুর কাদিয়ানী উপাসনালয়ের ভেতরে ঢুকে ইমাম মোস্তাফিজুর রহমানকে কুপিয়ে আহত করে জঙ্গিরা। এসময় তারা পালাতে গেলে আছিয়া খাতুন, আয়াতুন্নেছা ও মিনারা খাতুন হামলাকারী জঙ্গি আহাদকে হাতেনাতে আটক করে। খবর পেয়ে জনতা এসে গণপিটুনি দিয়ে আটক জঙ্গিকে পুলিশের হাতে সোপর্দ করে। হামলায় আহত মোস্তাফিজুর রহমান ঢাকায় এবং আটক জঙ্গি আহাদ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আজকের বাজার: আরআর/ ১৭ মে ২০১৭