সাহাবউদ্দিন হাসপাতালের এমডিসহ কারাগারে আরও ৩ জন

অনুমোদন ছাড়া করোনা পরীক্ষা ও ভুয়া রিপোর্ট প্রদান এবং জালিয়াতির অভিযোগে গ্রেফতারকৃত সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফয়সাল আল ইসলামসহ তিনজনকে কারাগারে পাঠানো হয়েছে।

অপর দু’জন হলেন-সহকারী পরিচালক ডা. মোহাম্মদ আবুল হাসনাত ও ইনভেন্টরি অফিসার শাহজির কবির সাদি। পাঁচ দিনের রিমান্ড শেষে আজ সোমবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

অপরদিকে আসামি পক্ষের আইনজীবীরা তাদের জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (২১ জুলাই) ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। র‌্যাব গত সোমবার (২০ জুলাই) রাজধানীর একটি আবাসিক হোটেল থেকে সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল আল ইসলামকে আটক করে।

এর আগে, গত ১৯ জুলাই হাসপাতালটিতে অভিযান চালায় র‌্যাব। অভিযানে অসহযোগিতা করায় ডা.আবুল হাসনাত ও হাসপাতালের ইনভেন্টরি অফিসার শাহজির কবির সাদিকে আটক করা হয়।

সম্প্রতি বেশকিছু অনিয়মের অভিযোগ ওঠে হাসপাতালটির বিরুদ্ধে। এরই পরিপ্রেক্ষিতে সেখানে অভিযান চালায় র‌্যাব। র‌্যাব সূত্র জানিয়েছে, করোনার র‌্যাপিড কিট টেস্ট, অ্যান্টিবডি নিয়ে বেশকিছু অভিযোগ খতিয়ে দেখতে এতে অভিযান পরিচালনা করা হয়।

এ ঘটনায় র‌্যাব বাদি হয়ে রাজধানীর গুলশান থানায় একটি মামলা করেছে। মামলায় সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল আল ইসলাম (৩৪), সহকারী পরিচালক ডা. মো. আবুল হাসনাত (৫২) এবং ইনভেন্টরি অফিসার শাহরিজ কবির সাদির (৩৩) নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও মামলায় অজ্ঞাত আরও চার থেকে পাঁচজনকে আসামি করা হয়েছে। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান