সাহেদ স্বাস্থ্য পরীক্ষা শেষে ডিবি কার্যালয়ে

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা শেষে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ওরফে শাহেদ করিমকে গোয়েন্দা (ডিবি) কার্যালয়ে নেয়া হয়েছে। ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের এডিসি নাদিয়া বাসসকে বলেন, বুধবার সন্ধ্যা ৬টা ১০ মিনিটে সাহেদকে ঢামেক হাসপাতাল থেকে ডিবি কার্যালয়ে নিয়ে যায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর আগে বুধবার বিকেল ৫টা ১৫ মিনিটে স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে ঢামেকে নেয়া হয়।

বাসস’র ঢাকা মেডিকেল সংবাদদাতা জানান, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শাহেদকে আজ সোয়া পাচঁটার দিকে ঢামেকে নিয়ে এসে ইসিজি ও এক্সরে করে পুনরায় ডিবি কার্যালয়ে নিয়ে যায়। একই সাথে রিজেন্টের এমডি মাসুদ পারভেজকেও চিকিৎসার জন্য আনা হয়।

এর আগে বুধবার সকালে সাতক্ষীরার দেবহাটা উপজেলার শাখরা কোমরপুর বেইলি ব্রিজের পাশ থেকে বোরকা পরা অবস্থায় সাহেদকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে একটি অবৈধ অস্ত্র উদ্ধার করা হয়। পরে তাকে হেলিকপ্টারযোগে ঢাকায় র‌্যাব সদর দফতরে আনা হয়। তাকে নিয়ে উত্তরার একটি বাসায় অভিযান চালিয়ে সেখান থেকে প্রায় দেড় লাখ জাল টাকা উদ্ধার করে র‌্যাব।

বিকেল তিনটায় র‌্যাব মহাপরিচালক (ডিজি) আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে তাকে গ্রেফতারের বিস্তারিত তথ্য সাংবাদিকদের জানান। তিনি বলেন, প্রতারক শাহেদ অত্যান্ত ধূর্তপ্রকৃতির অর্থলিপ্সু লোক। সে করোনার ভূয়া রির্পোট দেয়াসহ নানা প্রতারণা করেছে করে অর্থ হাতিয়ে নিয়েছে। এছাড়া সে কৌশলে অনেক ব্যক্তিবর্গের সাথে ছবি তুলে সেই ছবি দিয়েও প্রতারণা করতো।

উল্লেখ্য, করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার অনুমতি পেয়েছিল সাহেদের রিজেন্ট হাসপাতাল। হাসপাতালে ও বাড়ি বাড়ি গিয়ে প্রায় ১০ হাজার নমুনা সংগ্রহ করেছিল রিজেন্ট। বিনিময়ে তারা জনপ্রতি সাড়ে ৩ হাজার থেকে ৪ হাজার টাকা নিতেন। পরীক্ষা না করেই নমুনার রিপোর্ট মনগড়াভাবে তৈরি করে সাহেদের রিজেন্ট হাসপাতাল দিত বলে অভিযোগ পায় র‌্যাব।

অভিযোগ থাকায় গত ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরার শাখায় অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। এরপর থেকেই পলাতক সাহেদ। সাহেদকে পলাতক দেখিয়ে ১৭ জনের বিরুদ্ধে মামলা করে র‌্যাব। সিলগালা করা হয় উত্তরার রিজেন্টের প্রধান কার্যালয়সহ মিরপুরের শাখাটিও। ফ্রিজ করে রাখা হয় সাহেদ ও তার স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের নামে থাকা ব্যাংক হিসাব। রিমান্ডে নেয়া হয় তার সহযোগীদের। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান