সিকদার গ্রুপের ২ ভাইকে ১০ হাজার পিপিই জরিমানা : জামিন আবেদন খারিজ

বিদেশে বসে বেআইনিভাব জামিন আবেদন দাখিল করার মাধ্যমে আদালতের সময় নষ্ট করায় সিকদার গ্রুপ অব কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারকে ১০ হাজার পিস পিপিই জরিমানা করেছেন হাইকোর্ট।
বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ আজ এ আদেশ দেন।
আগামী দু’সপ্তাহের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে পিপিইগুলো জমা দিতে হবে বলেও আদালত আদেশ দেন। একইসঙ্গে তাদের জামিন আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন আদালত।
তারা দুই ভাই এক্সিম ব্যাংকের এমডিকে ডেকে নিয়ে গুলি করে হত্যা চেষ্টা মামলার আসামি। তাদের বিরুদ্ধে মামলা হওয়ার এক সপ্তাহ পর তারা এয়ার অ্যাম্বুলেন্স ভাড়া করে দেশ ত্যাগ করেন। মামলার আসামি দুই ভাই এখন থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অবস্থান করছেন।
ব্যাংক কর্মকর্তাকে হত্যার চেষ্টা মামলায় রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের আগাম জামিনের আবেদনটি গত ২ জুলাই ই-মেইলের মাধ্যমে সংশ্লিষ্ট আদালতে জমা দেয়া হয়। তাদের পক্ষে আইনজীবী হিসেবে আজমালুল হোসেন কিউসি, সাঈদ আহমেদ ও মুহাম্মদ সাইফুল্লাহ মামুনের নাম রয়েছে।
রন হক সিকদার ও দিপু হক সিকদার যে মামলায় আগাম জামিন চেয়েছেন, সেই মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে, ৫০০ কোটি টাকা ঋণ প্রস্তাব নিয়ে গত ৭ মে ঘটনাটি ঘটে। ঋণের বিপরীতে বন্ধকি সম্পত্তি পরিদর্শনের নামে এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে ডেকে নিয়ে রন হক সিকদার ও দিপু হক সিকদার ব্যাংকটির এমডির কাছে একটি সাদা কাগজে জোর করে সই নেন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে গুলশান থানায় গত ১৯ মে হত্যা চেষ্টা মামলা দায়ের করা হয়।