সিচেলিসের প্রেসিডেন্টকে শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

সিচেলিসের নব-নির্বাচিত প্রেসিডেন্ট ওভেল জন চার্লস রামকালওয়ানকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রাষ্ট্রপতি হামিদ তার বার্তায় বলেন, বাংলাদেশ দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক উভয় স্তরেই সিচেলিসের সাথে সম্পর্কের প্রতি বেশি গুরুত্ব দেয়।

রাষ্ট্রপতি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, নতুন প্রেসিডেন্টের আমলে দুই দেশের সাধারণ সমৃদ্ধির জন্য সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে দু’দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও গভীর ও বৈচিত্র্যময় হবে।

প্রধানমন্ত্রী তার অভিনন্দনমূলক বার্তায় বলেন, ওভেল জন চার্লস রামকালওয়ান এবং তার দলের পক্ষে যে রায় সিচেলিসের জনগণ দিয়েছে, এতে তার নেতৃত্বের প্রতি আস্থা প্রতিফলিত হয়েছে।

বাংলাদেশ ও সিচেলিসের মধ্যে সুসম্পর্ক বিদ্যমান রয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দ্বিপক্ষীয় ও বহুপাক্ষিকভাবে উভয় দিক থেকেই এক সাথে কাজ করবে।এসময় প্রধানমন্ত্রী উভয় দেশের অর্থনৈতিক উন্নয়নে সিচেলিসে অবস্থান করা প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের অবদানের বিষয়টি উল্লেখ করেন।

মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের তাদের নিজ দেশে মর্যাদার সাথে ফেরত যাওয়ার ব্যাপারে সিচেলিসের অব্যাহত সমর্থনের কথাও স্মরণ করেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, গত ২২ অক্টোবর থেকে ২৪ অক্টোবার সিচেসিলে প্রেসিডেন্ট ও জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। গত ২৬ অক্টোবর ওভেল জন চার্লস রামকালওয়ান সিচেলিসের পঞ্চম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন।