সিটি নির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে: ১৪ দল

ঢাকা ২ সিটি করপোরেশন নির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে বলে দাবি করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট ১৪ দলের নেতারা।

রোববার (২ ফেব্রুয়ারি) ধানমন্ডিতে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের বাসায় সিটি করপোরেশন নির্বাচনের ফলাফলের নিয়ে এক সংবাদ সম্মেলন করে ১৪ দলের নেতারা এমন দাবি করেন।

সংবাদ সম্মেলনে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, ‘সিটি করপোরেশন নির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে। এই নির্বাচনে দুজন যোগ্য ব্যক্তিকে মেয়র নির্বাচিত করেছে ঢাকাবাসী। দুইজন মেয়র যেন তাদের দেয়া প্রতিশ্রুতিগুলো রক্ষা করে।’

শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকায় বিএনপিকেও ধন্যবাদ জানান আওয়ামী লীগের এই সভাপতি মণ্ডলীর সদস্য। বলেন, বিএনপির দুইপ্রার্থীকে ধন্যবাদ। শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকার জন্য।

কেন্দ্রে ভোটার উপস্থিত কমের বিষয়ে জানতে চাইলে ১৪ দলের মুখপাত্র বলেন, ‘কয়েকদিন ছুটি থাকায় এবং যানবাহন না থাকায় কাঙ্খিত ভোটার ছিলো না। এছাড়া স্থানীয় সরকার নির্বাচন সেকারণেও ভোটার কম ছিলো। একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।’

বিএনপির হরতাল অপ্রয়োজনীয় জানিয়ে সাবেক স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘হরতালের ডাকে আমরা বিষ্মিত হয়েছি। জনগণ হরতাল প্রত্যাখ্যান করেছে। এই হরতাল অনাকাঙ্খিত, জনগণ প্রত্যাখ্যান করেছে। পরাজিত শক্তি জনগণকে কষ্ট দেয়ার জন্য হরতাল দিয়েছে। অপ্রয়োজনীয় হরতাল দেয়ার কোনো মানে হয় না।’

বিএনপির বড় বড় নেতারা নির্বাচনের দিন মাঠে না থেকে কোথায় ছিলো? এটাই তাদের আসল চরিত্র। ঘোষণা দিয়ে মাঠে থাকে না। ইভিএম এর মাধ্যমে কারচুপি ও শঙ্কামুক্ত নেই। ইভিএমের মাধ্যমে সুষ্ঠু এবং স্বচ্ছ নির্বাচন করা সম্ভব বলেও জানান নাসিম।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া এবং আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া সহ ১৪ দলের নেতারা।

আজকের বাজার/এমএইচ