সিদ্দিক মুন্সি হত্যার আসামি পিচ্চি নুরা গ্রেপ্তার

প্রতীকী ছবি

জনশক্তি রপ্তানিকারক ব্যবসায়ী সিদ্দিক মুন্সি হত্যার ঘটনার আসামি নুরা ওরফে পিচ্চি নুরাকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (১৩ জুন) রাত নয়টার দিকে বাড্ডা এলাকায় অভিযান চালিয়ে তাঁকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) গ্রেপ্তার করে।

ডিবির উপকমিশনার (উত্তর) মশিউর রহমান তাঁকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি দেশের বহুল প্রচলিত একটি দৈনিক পত্রিকাকে জানান, সিদ্দিক মুন্সি হত্যার তদন্তে পিচ্চি নুরার জড়িত থাকার বিষয়টি উঠে এসেছে। সিদ্দিককে হত্যার পর নুরা বাইরে থেকে কলাপসিবল গেট তালা দিয়েছিল। এই হত্যার জন্য ব্যবহৃত অস্ত্রও তিনি বহন করেছিলেন। নুরা বাড্ডা এলাকায় একাধিক ছিনতাই মামলার আসামি।

গত বছরের ১৪ নভেম্বর রাজধানীর বনানীর বি ব্লকের ৪ নম্বর রোডের ১১৩ নম্বর বাড়িতে এমএস মুন্সি ওভারসিজ নামে নিজের ব্যবসা প্রতিষ্ঠানে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন সিদ্দিক মুন্সি। ওই সময় দুর্বৃত্তদের এলোপাতাড়ি গুলিতে প্রতিষ্ঠানের তিন কর্মচারী মোস্তাক হোসেন, মোখলেছুর রহমান ও মিরাজ পারভেজ আহত হন।

পুলিশ ওই হত্যাকে ‘পরিকল্পিত হত্যাকাণ্ড’ বলে উল্লেখ করেছিল। কারণ, সিদ্দিক মুন্সি কারও কাছ থেকে টাকা নেননি। তাঁর কোনো রাজনৈতিক সম্পৃক্ততাও পাওয়া যায়নি। স্বজনেরা দাবি করেছিলেন, চাঁদা না দেওয়ায় সিদ্দিক মুন্সিকে গুলি করে হত্যা করা হয়।

সিদ্দিক মুন্সি হত্যার ঘটনার আরেক আসামি শরিফুল ইসলাম (২৮) গত রোববার ১০ জুন রাতে ভাটারা থানার এক শ ফিট গরুর হাট এলাকায় ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধের’ মারা যান। এর আগেও সিদ্দিক মুন্সি হত্যার ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়। এঁদের মধ্যে দুজন বন্দুযুদ্ধে নিহত হন।

আজকের বাজার/ এমএইচ