সিনেপ্লেক্সে ‘ইনক্রেডিবলস টু’ চলছে

যারা সুপারহিরোদের ভালোবাসেন ও তাদের খোঁজ খবর রাখেন তাদের জন্য আনন্দের খবর। মুক্তি পেতে যাচ্ছে ‘ইনক্রেডিবলস’ ছবিটি।

এ এক সুপারহিরো পরিবারের গল্প। যেখানে মা-বাবা আর তিন ছেলেমেয়ে, সবারই আছে অদ্ভুত, অবিশ্বাস্য সব ক্ষমতা। এসব ক্ষমতা কাজে লাগিয়ে দুষ্টু লোকদের শায়েস্তা করে বেড়ায় তারা।

‘দ্য ইনক্রেডিবল’ ভক্তদের দীর্ঘ অপেক্ষায় রেখেছিলেন পরিচালক বব বার্ড। ছবিটির সিক্যুয়াল নির্মাণের কথা বলে পার করে দিলেন দীর্ঘ ১৩ বছর। অবশেষে অপেক্ষার অবসান ঘটিয়ে গত ১৫ জুন পর্দায় এসেছে ‘ইনক্রেডিবলস ২’। মুক্তি পেয়েই দর্শকদের বিপুল সাড়া পেয়েছে ছবিটি।

২০ কোটি ডলার বাজেটের সিনেমাটি মুক্তির প্রথম সপ্তাহেই আয় করেছে ৩৪ কোটি ডলারের বেশি। আর ২২ জুন ভারতে মুক্তি পাওয়ার পর মাত্র দুই দিনেই আয় করেছে ৪ কোটি রুপি। পিক্সার স্টুডিওর এখন পর্যন্ত প্রথম সপ্তাহের আয়ে সবচেয়ে এগিয়ে আছে ছবিটি।

এরই মধ্যে আয়ের দিক দিয়ে সর্বকালের সেরা ১০ বিগেস্ট ওপেনিং ডোমেস্টিক ছবির তালিকায় জায়গা করে নিয়েছে ‘ইনক্রেডিবলস ২’।

এবার বাংলাদেশের দর্শকদের মাতাচ্ছে  ছবিটি।  গত শুক্রবার (৬ জুলাই) থেকে স্টার সিনেপ্লেক্সে এ ছবি দেখানো হচ্ছে।

গত নভেম্বরে ছবিটির টিজার প্রকাশিত হয়। কিংবদন্তি অ্যানিমেশন চলচ্চিত্র পরিচালক ব্র্যাড বার্ডের পরিচালনায় ছবিটির টিজার মুক্তির পরই ইউটিউবে ঝড় তুলেছে। টিজারটি দেখার জন্য হুমড়ি খেয়ে পড়ে দর্শক। মুক্তির পরই এটি চলে এসেছে সর্বকালের সবচেয়ে বেশি দেখা অ্যানিমেটেড টিজারের তালিকায়। আর সামগ্রিকভাবে আছে সপ্তম স্থানে। দ্য ইনডিপেনডেন্ট পত্রিকার ভাষ্যমতে, টিজারটি এ পর্যন্ত দেখা হয়েছে ১১ কোটি ৩০ লাখবার, আর তা বেড়েই চলেছে।

টিজারে দেখা যায়, শিশু জ্যাক-জ্যাক তার নতুন পাওয়া সুপার পাওয়ার নিয়ে খুবই উল্লসিত। বিক্ষিপ্তভাবে সে তার ক্ষমতা চারদিকে ব্যবহার করছে। বাবা তাকে নিয়ন্ত্রণ করতে হিমশিম খাচ্ছেন এবং ছেলের কাণ্ড দেখে তিনি বেশ বিস্মিত। এবার হেলেন বা এলাস্টিগার্ল ওয়ার্কিং মমের চরিত্রে রয়েছেন এবং তিনি পৃথিবী রক্ষার দায়িত্বে আছেন। অন্যদিকে, বব পার বা মিস্টার ইনক্রেডিবল রয়েছেন ‘হোম ড্যাড’-এর চরিত্রে। ছবিতে তাকে বাসার বিভিন্ন কাজে ভেলকি দেখাতে এবং তাদের তিন সন্তান ভায়োলেট, ড্যাশ ও জ্যাক-জ্যাকের দেখাশোনা করতে দেখা যায়।

এসএম/