সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

????????????????????????????

সিরাজগঞ্জের তাড়াশে যৌতুক না পেয়ে স্ত্রীকে হত্যার দায়ে নূর হোসেন (৪০) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে তাকে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়।

মঙ্গলবার (৩১ জুলাই) দুপুর ১২টার দিকে সিরাজগঞ্জ নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা জজ ফজলে খোদা মো. নাজির এ দণ্ডাদেশ দেন। সাজাপ্রাপ্ত নূর হোসেন তাড়াশ উপজেলার ওয়াপদা বাঁধ এলাকার এলাহী বক্সের ছেলে।

মামলার বরাদ দিয়ে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) শেখ আব্দুল হামিদ লাবলু জানান, ২০০৫ সালে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মাগুড়া বিনোদ গ্রামের মৃত সোররাব আলীর মেয়ে শাবানার খাতুনের সঙ্গে নূর হোসেনের বিয়ে হয়। বিয়ের সময় ৩০ হাজার টাকা যৌতুক দাবি করলে বিয়ের আসরে ৪ হাজার ও বিভিন্ন সময়ে আরও ২২ হাজার টাকা যৌতুক দেন শাবানার ভাই আবু সাইদ।

যৌতুকের বাকি টাকার জন্য স্বামী নূর হোসেন ও তার পরিবারের লোকজন শাবানাকে নির্যাতন করতে থাকে। ২০০৮ সালের ১৪ জানুয়ারি ভোরে ওই যৌতুকের টাকা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে স্ত্রী শাবানাকে ব্যাপক মারধর করে স্বামী নূর হোসেন। পরে শাবানা জ্ঞান হারিয়ে ফেললে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় শাবানার ভাই আবু সাইদ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

আজকের বাজার/অারআইএস