সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে কাল মাঠে নামবে বাংলাদেশ

সফররত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি২০ সিরিজ হার দিয়ে শুরু করা বাংলাদেশ আগামীকাল বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে।

বাংলাদেশ সময় সন্ধ্যা ৫টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে। সিরিজে টিকে থাকতে হলে বাংলাদেশের জয়ের কোনো বিকল্প নেই।

এর আগে টেস্ট ও ওয়ানডে সিরিজে জয়লাভ করা বাংলাদেশ প্রথম টি২০ ম্যাচে ক্যারিবীয়দের কাছে পাত্তাই পায়নি। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ব্যাটসম্যানদের ব্যর্থতার কারণে বড় টার্গেট দিতে পারেনি টাইগাররা। ফলে ৮ উইকেটের বড় ব্যবধানে হারে বাংলাদেশ।

অবশ্য এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টি২০ সিরিজে প্রথম ম্যাচে হেরেও ঘুরে দাঁড়িয়েছিল টাইগাররা। পরের দুই ম্যাচে টানা জয়লাভ করে সিরিজ জিতেছিল সাকিব বাহিনী।

বুধবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ওই সিরিজের কথা মনে করিয়ে দিলেন ওপেনার সৌম্য সরকার।

তিনি বলেন, ‘আমরা চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। আমরা ১-০ তে পিছিয়ে আছি, তবে আগামীকাল (২০ ডিসেম্বর) ভালোভাবে ফিরে আসার চেষ্টা করবো। এর আগে ওয়েস্ট ইন্ডিজেও আমরা প্রথম ম্যাচে হেরেছিলাম। কিন্তু আমরা ভালোভাবেই সিরিজে ফিরে এসেছিলাম। সিলেটে প্রথম ম্যাচে কিছু ভুল করেছি এবং দ্রুত উইকেট হারিয়েছি। দ্বিতীয় ম্যাচে যেন সেই ভুল না হয় সেটা নিশ্চিত করতে হবে।’

মিরপুরে বাংলাদেশ ২০টি টি২০ ম্যাচে অংশ নেয়। এরমধ্যে জয় সাতটিতে।

আগামী ২২ ডিসেম্বর একই মাঠে সিরিজের শেষ টি২০ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

আজকের বাজার/এমএইচ