সিলেটকে ১৩৭ রানের টার্গেট দিয়েছে ঢাকা

বিপিএলের প্রথম ম্যাচে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করেছে ঢাকা ডাইনামাইটস।

৪ নভেম্বর শনিবার সিলেটে ঘরের মাঠে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সিলেট সিক্সার্সের অধিনায়ক নাসির হোসেন।

ঢাকা ডায়নামাইটস ব্যাটিংয়ে নামলে দলীয় ৩ রানে কোনো রান না করেই ফেরেন ওপেনার মেহেদি মারুফ। তাকে বিদায় করেন অধিনায়ক নাসির।

এরপর ক্রিজে আসেন সাঙ্গাকারা। তবে নিজের ২৬ রান এবং দলীয় ৫৮ রানে নাসিরের শিকার হয়ে সাজঘরে ফেরেন এভিন।

এভিন ফেরার পর সাঙ্গাকারার সঙ্গে যোগ দেন মোসাদ্দেক হোসেন। তবে দলীয় ৬৬ রানে প্লাংকেটের বলে আবুল হাসানের হাতে ধরা পড়ে ব্যক্তিগত ৩০ রান করে প্যাভিলিয়নে ফেরেন সাঙ্গাকারা।

এরপর মোসাদ্দেকের সঙ্গে যোগ দেন অধিনায়ক সাকিব আল হাসান। তবে সাকিবকে ক্রিজে রেখেই আউট হন মোসাদ্দেক। দলীয় ৭৬ রানে আবুল হাসানের বলে রান আউটের শিকার হওয়ার আগে তার সংগ্রহ ৬ রান।

এরপর সাকিবকে সঙ্গ দিতে ক্রিজে আসেন কিয়েরন পোলার্ড। কিন্তু তিনিও ফেরেন আবুল হাসানের শিকার হয়ে। দলীয় ৯৮ রান এবং নিজের ১১ রানে আবুল হাসানের বলে নাসিরের হাতে ধরা পড়েন পোলার্ড।

এরপর সাকিবের সঙ্গে ক্রিজে যোগ দেন ক্যামেরন ডিপোর্ট। তবে দলীয় ১১৪ রান এবং নিজের ২৩ রানের মাথায় প্লানকেটের বলে সাব্বিরের তালুবন্দি হয়ে ফেরেন সাকিব।

সাকিব ফেরার পর ক্রিজে যোগ দেন আদিল রশিদ। তবে মাত্র মাত্র ৩ রান করেই বিদায় হন রশিদ। আবুল হাসানের বলে আন্ড্রে ফ্লেচারের হাতে ধরা পড়েন তিনি।

এরপর ক্যামেরন ডিপোর্টের সঙ্গে যোগ দেন আবু হায়দার রনি। নির্ধারিত ২০ ওভার শেষে ঢাকার সংগ্রহ দাঁড়ায় ১৩৬ রান। ক্যামেরন ২০ এবং রনি ৭ রানে অপরাজিত থাকেন।

আজকের বাজার : এমএম / ০৪ নভেম্বর ২০১৭