সিলেটে রায়হান হত্যা: সাময়িক বরখাস্ত এসআই আকবর গ্রেপ্তার

সিলেটে রায়হান হত্যাকাণ্ডের প্রধান অভিযুক্ত নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়ির তৎকালীন ইনচার্জ (আইসি) সাময়িক বরখাস্ত এসআই আকবরকে সোমবার গ্রেপ্তার করা হয়েছে।

১৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল রফিকুল ইসলাম পিএসসি বিষয়টি নিশ্চিত করে জানান, সকালে কানাইঘাট উপজেলার ডনা সীমান্ত এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, ভারতের শিলচর এলাকায় স্থানীয় এলাকাবাসী এসআই আকবরকে আটক করেন। এরপর রহিম নামের এক বাংলাদেশির কাছে তাকে হস্তান্তর করা হয়। পরে সীমান্ত এলাকা থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে নিয়ে আসে। বিষয়টি নিশ্চিত করে সিলেট পিবিআই’র পুলিশ সুপার খালেকুজ্জামান জানান, পিবিআই’র একটি দল কানাইঘাট এলাকায় রওয়ানা হয়েছে।

জানা যায়, পুলিশ হেফাজতে গত ১১ অক্টোবর নগরীর আখালিয়া এলাকার যুবক রায়হান আহমদ মারা যাওয়ার ঘটনায় এসএমপির এসআই আকবরসহ চারজনকে সাময়িক বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করা হয়। বরখাস্তদের মধ্যে রয়েছেন কনস্টেবল হারুনুর রশিদ, তৌহিদ ও টিটু দাস। প্রত্যাহার হওয়া তিনজন হলেন- এএসআই আশেক এলাহী, এএসআই কুতুব আলী ও কনস্টেবল সজিব হোসেন।

সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার লুৎফর রহমান জানান, ভারতে পালিয়ে যাওয়ার পথে কানাইঘাটের ডনা সীমান্ত থেকে জেলা পুলিশ তাকে গ্রেপ্তার করে। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান