সুনাগরিক বানাতে শিক্ষক ও অভিভাবকদের দায়িত্বশীল হতে হবে: কামাল মজুমদার

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার দেশ ও জাতির সেবায় আত্মনিয়োগের লক্ষ্যে মানসিকভাবে নিজেদের গড়ে উঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়েছেন। তিনি বলেন,‘শিক্ষার্থীরা যাতে সুনাগরিক ও দক্ষ জনশক্তি হিসেবে গড়ে উঠতে পারেন,সেজন্য শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকদের আরও মনোযোগি ও দায়িত্বশীল হতে হবে।’

কামাল মজুমদার ‘পাঠ্যবই উৎসব দিবস-২০২০’ উপলক্ষ্যে আজ বুধবার রাজধানীর মিরপুর এলাকার ‘মনিপুর স্কুল ও কলেজের’ (বালক শাখা) শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, বিনামূল্যে নতুন বই পেয়ে ছাত্রছাত্রীরা আজ অত্যন্ত আনন্দিত ও উচ্ছ্বসিত। তারা খালি হাতে স্কুলে এসেছে, আর বাড়িতে ফিরেছে নতুন বইয়ের সুবাস নিয়ে। তিনি বলেন, বিগত দশ বছর ধরে সরকার ছাত্রছাত্রীদের বিনামূল্যে নতুন বই বিতরণ করছে। এটি পৃথিবীতে একটি নজিরবিহীন ঘটনা। নতুন বই পেয়ে ছাত্রছাত্রীরা পড়াশোনায় আরও মনোযোগি হয়েছে বলেও প্রতিমন্ত্রী উল্লেখ করেন।

অনুষ্ঠানে ৩৫ হাজার ছাত্রছাত্রীর মাঝে নতুন বই বিতরণ করা হয়।
প্রতিমন্ত্রী পরে ২০০ মেধাবী ছাত্রছাত্রীর মাঝে বৃত্তির চেক এবং স্কুলের তহবিল থেকে নগদ অর্থ বৃত্তি হিসেবে প্রদান করেন।
কলেজের অধ্যক্ষ মোঃ ফরহাদ হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য এ কে এম দেলোয়ার হোসেন ও সমাজসেবক তৌহিদুল ইসলাম।

আজকের বাজার/লুৎফর রহমান