সুপ্রিমকোর্টে সমৃদ্ধ লাইব্রেরি করা হবে: আইনমন্ত্রী

সুপ্রিমকোর্টের আইনজীবীদের জন্য একটি আধুনিক ও সমৃদ্ধ লাইব্রেরি করতে যা যা দরকার তার সব ব্যবস্থা করে দেয়ার আশ্বাস দিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি অডিটোরিয়ামে আইনজীবীদের লাইব্রেরির জন্য ৩০ লাখ টাকার চেক প্রদান অনুষ্ঠানে তিনি আজ এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, আইন পেশার সাথে আমার শুধু এক পুরুষের সম্পর্ক না, এর সঙ্গে আমার দুই তিন পুরুষের সম্পর্ক। তিনি বলেন, সুপ্রিমকোর্ট বারের যে লাইব্রেরি আছে, এটি হওয়া উচিত এশিয়া মহাদেশের সকল বারের থেকেও সমৃদ্ধ লাইব্রেরি।

সুপ্রিমকোর্ট বারের জন্য আজকে প্রধানমন্ত্রীর ৩০ লাখ টাকার উপহার। আর এটাই শেষ নয়, প্রত্যেক বছর সহায়তা করা হবে।
এ সময় তিনি সুপ্রিমকোর্ট বারের লাইব্রেরিকে আরও সমৃদ্ধ করতে আলাপ-আলোচনা করে ঠিক করতে বলেছেন সুপ্রিমকোর্ট বার সভাপতি ও সম্পাদককে।

তিনি বলেন, আইনজীবীদের বসার জায়গা প্রয়োজন এটা আমি আইনজীবী হিসেবে বুঝি। জায়গার সংকট কাটাতে নতুন ভবন তৈরি করতে একটা পরিকল্পনা তৈরি করে সুপ্রিমকোর্ট বার সভাপতিকে দিতে বলেন মন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, জায়গা নিয়ে সুপ্রিমকোর্ট প্রশাসন এবং আইনজীবী সমিতি যদি একটা সিদ্ধান্ত নিতে পারেন তাহলে টাকা কোন সমস্যা হবে না। আপনারা প্রস্তাব দিবেন যুক্তিসঙ্গত হলে নিশ্চিয় আপনাদের সুবিধার্থে সেটি করা হবে বলে উল্লেখ করেন মন্ত্রী।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনের সঞ্চলানায় চেক প্রদান অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন এটর্নি জেনারেল মাহবুবে আলম, আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন।

আজকের বাজার/লুৎফর রহমান