সুশাসন প্রতিষ্ঠায় কাজ করতে জনপ্রতিনিধিদের প্রতি এলজিআরডি মন্ত্রীর আহ্বান

নিজেদের জন্য অর্থ-সম্পদের পাহাড় না গড়ে মানবসেবা ও সুশাসন প্রতিষ্ঠায় কাজ করতে জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।
তিনি আজ রাজধানীর কাকরাইলের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মিলনায়তনে ইউনিয়ন পরিষদের চেয়ারমান ও মেম্বার কল্যাণ ট্রাস্টের উদ্যোগে আয়োজিত প্রয়াত চেয়ারম্যান ও সদস্যদের পরিবার এবং চিকিৎসা গ্রহণকারী সদস্যদের মধ্যে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।
মো. তাজুল ইসলাম বলেন, ‘আমরা নিজ নিজ এলাকার মানুষের উন্নত জীবন দেয়া ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং মুক্তিযুদ্ধের চেতনা অনুযায়ী দেশ গড়ে তোলার জন্য মন্ত্রী-এমপি, মেয়র, চেয়ারম্যান-মেম্বার হয়েছি। নিজেরা অর্থ-সম্পদের মালিক হওয়ার জন্য নয়।’
তিনি বলেন, চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতা নির্ধারণ করার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হলো তিনি জনবান্ধব, মানবপ্রেমী এবং দেশপ্রেমিক কি-না। কারণ শিক্ষিত মানুষ হলেই ভালো হবে, আর অশিক্ষিত মানুষ হলেই খারাপ হবে এমনটা বলা যাবে না।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া ও ডিজিটাল দেশ গঠনের কথা বলছেন, তখন অনেকেই তা নিয়ে হাস্যরস করেছেন। কিন্তু এখন এটাই বাস্তবতা।
বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা যা ঘোষণা দেন তা বাস্তবায়নও করেন উল্লেখ করে তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত দেশ হিসেবে গঠনের যে ঘোষণা দিয়েছেন, তার আগেই তা বাস্তবায়িত হবে। তাঁর নিরলস প্রচেষ্ঠায় দেশ এখন উন্নয়নের অগ্রযাত্রায় অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে।
করোনাভাইরাসের মহামারীর মধ্যেও জীবনের ঝুঁকি নিয়ে জনপ্রতিনিধিরা দেশের সেবায় যেভাবে আত্মনিয়োগ করেছেন তা সত্যি প্রশংসার যোগ্য বলেও উল্লেখ করেন তিনি।
এ সময় স্থানীয় সরকার মন্ত্রী বাংলাদেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান-মেম্বার কল্যাণ ট্রাস্টের জন্য এক কোটি টাকা আর্থিক সহায়তা প্রদানের ঘোষনা দেন।
ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুস্তাকীম বিল্লাহ ফারুকীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।