সূচকের উত্থানে চলছে লেনদেন

সূচকের উত্থানে সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় রয়েছে স্বাভাবিক গতি।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪১০৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯২১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৮৬ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৯৪টির, দর কমেছে ২১টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৯টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১০২ কোটি ৩৪ লাখ ২৪ হাজার টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ৫৩৯ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ১৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৬টির, দর কমেছে ১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৩ কোটি ২৮ লাখ ৯৩ হাজার টাকা।