সূচকের পতনে চলছে লেনদেন

সূচকের পতনে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন চলছে । এদিন লেনদেনের শুরু থেকেই সেল প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৩৯৯২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৯২৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৪৪ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭টির, দর কমেছে ৬৫টির এবং দর অপরিবর্তীত রয়েছে ২২২টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৩৩ কোটি ৮৭ লাখ ১৯ হাজার টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৮৮৯ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬টির, দর কমেছে ৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৫১ কোটি ৯৩ লাখ ৭৯ হাজার টাকা।