সূচকের পতনে লেনদেন শেষ

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন। আর লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৩৯৬৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯১৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩২৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬টির, দর কমেছে ৪৩টির এবং দর অপরিবর্তীত রয়েছে ২৫২টির।

আজ ডিএসইতে ১৫২ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২ কোটি ৬১ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১৫৫ কোটি ২৪ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সব সূচক কমেছে। সার্বিক সূচক সিএএসপিআই ৩০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ২৩১ পয়েন্টে।

সিএসইতে আজ ১২৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪টির দর বেড়েছে, কমেছে ৩২টির আর ৮১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে মাত্র ৩ কোটি ৬০ লাভ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।