সূচকের পতনে শেষ হলো ডিএসই’র আজকের লেনদেন

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে আজ বুধবার, ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। দিন শেষে ডিএসইতে লেনদেন কমেছে ৯৮ কোটি ৩৯ লাখ ৮৯ হাজার টাকা। লেনদেনের শুরুতে আজ উত্থান থাকলেও ৫০ মিনিট পর সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। এদিন লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে।

বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪০৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৩২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৭০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ২৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫১০ কোটি ৬৬ লাখ ৮৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৪৬৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৩৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৪৮৫ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৬০৯ কোটি ৬ লাখ ৭৪ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৯৮ কোটি ৩৯ লাখ ৮৯ হাজার টাকা।

আজকের বাজার/এ.এ