সূচকের বড় উত্থানে চলছে লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। রোববার লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে,  দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৪৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫২৬ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৯৪টির, দর কমেছে ২৭টির এবং দর পরিবর্তীত রয়েছে ৩৩টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৫৭৭ কোটি ৮৯ লাখ ৮৯ হাজার টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ৬৭৭ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ২১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৮টির, দর কমেছে ১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১১ কোটি ৩০ লাখ ৬৯ হাজার টাকা।