সূচকের মিশ্র প্রবনতায় লেনদেন শেষ

আজ দিনের শুরু থেকেই সূচকের উত্থান পতনে চলছে দেশের দুই স্টক এক্সচেঞ্জের লেনদেন। সেই ধারাবাহকতায় লেনদেন শেষ হয়েছে।ডিএসইতে সূচকের মিশ্র প্রবনতায় শেষ হলেও সিএসইতে নিম্নমূখী প্রবনতায় লেনদেন শেষ হয়েছে। লেনদেন অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের দর হারিয়েছে। গতদিনের চেয়েে বেড়েছে মোট লেনেদেনের পরিমান।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক (ডিএসইএক্স) ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫ হাজার ২৫৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ ইনডেক্স ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১৯০পয়েন্টে। ডিএস৩০ ইনডেক্স প্রায় ৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৮২৫ পয়েন্টে। আর এসময় মোট লেনদেন হওয়া ৩৪৬ টি প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২১ টির, দর কমেছে ১৮৩ টির, আর অপরিবর্তিত রয়েছে ৪২ টির।

অপরদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মোট লেনদেন ছাড়িয়েছে ৪ কোটি ৯৫ টাকা। সিএসইর সার্বিক মূল্যসূচক (সিএএসপিআই) বা অল শেয়ার প্রাইস ইনডেক্স ৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৯৯৯ পয়েন্টে। লেনদেন হওয়া ২৫৭ টি প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর কমেছে ৯২ টির, দর বেড়েছে ১৪৪ টির আর অপরিবর্তিত অবস্থায় রয়েছে ২১টির দর।

 

আজকের বাজার/মিথিলা