সেই শিশুটি ভালো আছে

ফেনীতে পরিত্যক্ত অবস্থায় এক নবজাতককে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিশুটি সুস্থ আছে বলে জানিয়েছেন চিকিৎসক। জেলার সিভিল সার্জন বলছে, প্রচলিত আইন অনুযায়ী শিশুটির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। ঘটনার রহস্য উদঘাটনে কাজ করছে পুলিশ।

এলাকাবাসী জানায়, রোববার রাতে ফেনী শহরের সুলতানপুর এলাকায় রাস্তার পাশের একটি ঝোপের মধ্যে কান্নার আওয়াজ শুনতে পান পথচারী এক নারী। এ সময় নবজাতক একটি কন্যা শিশুকে দেখতে পেয়ে তাকে উদ্ধার করে বাড়ি নিয়ে যান। পরে স্থানীদের মাধ্যমে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে বাচ্চাটি দেখভালের দায়িত্ব নেয় বেসরকারি একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

উদ্ধারকারী নারী বলেন, আমি কান্না শুনে ঘর থেকে বের হয়ে আসি। মেয়েটাকে নিয়ে আসি। এরপর আমি বাচ্চাটাকে হাসপাতালে নিয়ে আসি। যতদিন পর্যন্ত শিশুটির ভালো কোনো ব্যবস্থা হচ্ছে না ততদিন আমরাই ওর দেখাশোনা করবো।

সোমবার সকালে পরীক্ষা-নিরীক্ষার পর শিশুটি সুস্থ আছে বলে জানান হাসপাতালের চিকিৎসক। এ সময় দেশের আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়ার কথা জানান সিভিল সার্জন। সদর হাসপাতাল সিনিয়র শিশুরোগ বিশেষজ্ঞ ডা. আশুতোষ সাহা বলেন, বাচ্চা শারীরিকভাবে ভালো আছে।

সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, দেশের প্রচলিত আইন অনুযায়ী বাচ্চাটাকে হস্তান্তর করা হবে।

এদিকে শিশুটির পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা চলছে বলে জানায় পুলিশ। পরিদর্শক রাশেদ খান চৌধুরী বলেন, বাচ্চাটার অভিভাবকের খোঁজ নেওয়া হচ্ছে।

এর আগে গত বছরের ডিসেম্বরে ফেনী সদর হাসপাতালের সিঁড়ির নিচ থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছিলো।

আজকেরবাজার/আইএস/এস