সোয়াইন ফ্লুতে একবারে আক্রান্ত ভারতের ৬ বিচারপতি

ভারতের সর্বোচ্চ আদালতের ছয় জন বিচারপতি একই সঙ্গে সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি নিজেই একথা এজলাসে বসে জানিয়েছেন বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়।

আদালতে তিনি বলেন, ভারতের প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের বার এসোসিয়েশনের সঙ্গে এক বৈঠকে বসেছেন সংক্রমণ আটকানোর জন্য কী করা যায়, তা স্থির করতে।

ভারতের বিচারব্যবস্থার তথ্য দেওয়ার জন্য পরিচিত ওয়েবসাইট লাইভ-ল জানাচ্ছে একসঙ্গে এতজন বিচারপতির সোয়াইন ফ্লুতে আক্রান্ত হওয়ার খবর বিচারপতি অরুণ মিশ্রও এক শুনানি চলাকালে জানিয়েছেন সিনিয়র আইনজীবী এ সুন্দরমকে।

বিচারপতি মিশ্র আবেদন করেছেন, “সবাইকে অনুরোধ, যদি অসুস্থ বোধ করেন, আদালতে আসবেন না।”

সংবাদসংস্থা এ এন আই জানিয়েছে সংক্রমণ থেকে মুক্ত থাকার জন্য আদালতের দুই নম্বর কক্ষে বিচারপতি সঞ্জীব খান্নাকে আজ মাস্ক পড়েই এজলাসে শুনানি চালাতে দেখা গেছে।

সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সভাপতি দুষ্মন্ত দাভে বলছেন “প্রধান বিচারপতি এস এ বোবঢ়ে খুবই উদ্বিগ্ন। আদালতের চিকিৎসাকেন্দ্রে অতিদ্রুত সোয়াইন ফ্লু প্রতিষেধক টিকা দেওয়ার বন্দোবস্ত করার নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি।”

একেকটি প্রতিষেধক টিকার দাম ১২’শ রুপি।

আদালতে যারা আসেন, সেই সব আইনজীবী, জুনিয়ার উকিল, সাংবাদিক বা বিচারপ্রার্থী- সবার কাছে টিকা নেওয়ার অর্থ নাও থাকতে পারে। তাই আপাতত দশ লাখ রুপি অর্থও বরাদ্দ করা হয়েছে।

আজকের বাজার/এমএইচ