সোহরাওয়ার্দী উদ্যানে শোকরানা মাহফিলে প্রধানমন্ত্রী

কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমানের স্বীকৃতি দেয়ায় শোকরানা মাহফিল-এর আয়োজন করেছে আল-হাইআতুল উলয়া লিল-জামি’আতিল কওমিয়া বাংলাদেশ। এতে প্রধান অতিথি হিসেবে সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ মঞ্চে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে, সমাবেশের সভাপতি হেফাজতে ইসলামের আমীর ও চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক মাওলানা শাহ আহমাদ শফী অনুষ্ঠানস্থলে এসে পৌঁছান।

শোকরানা মাহফিলে অংশ নিতে ভোর থেকেই সারা দেশ থেকে কওমি মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা রাজধানীতে আসতে শুরু করেন। কওমী মাদ্রাসাগুলোর সংগঠন হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতুল কাওমিয়া বাংলাদেশ দাবি করছে, তাদের অনুষ্ঠানে দশ লাখের বেশি মানুষ জমায়েত হবেন। আর এ সংবর্ধনার কারণে রোববারের জেএসসি-জিডিসি পরীক্ষা স্থগিত করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, ভোর থেকেই বাস, ট্রেন, লঞ্চে করে রাজধানীতে আসতে শুরু করেছেন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা। রাজধানীর মিরপুর, ফার্মগেট, মোহাম্মদপুর, গুলিস্তান ও শাহবাগসহ বিভিন্ন জায়গায় মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদেরকে সোহরাওয়ার্দী উদ্যানের শোকরানা মাহফিলে অংশ নিতে যেতে দেখা গেছে।

আজকের বাজার/এমএইচ