সৌদি আরবের মিল রেখে সাতক্ষীরা ও চাঁদপুরে ঈদ উদযাপন

অন্যান্য বছরের ন্যায় এবারও সৌদি আরবের সাথে মিল রেখে সাতক্ষীরার ১৫টি ও  চাঁদপুরের ৪২টি গ্রামের মানুষ আজ  ঈদ উদযাপন করছে।

মঙ্গলবার সকাল ৮টায় সাতক্ষীরা সদর উপজেলার বাউখোলা জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

সদর উপজেলার বাউখোলা, সাতানি, ভাদড়া ও তালা উপজেলার ইসলামকাটিসহ ১৫টি গ্রামের কিছু সংখ্যক মানুষ সেখানে ঈদুল ফিতরের নামাজে অংশ নেন। খুলনার ডুমুরিয়া ও কয়রা উপজেলার কয়েকটি গ্রামের মুসল্লিরাও সেখানে ঈদের নামাজে অংশ নেন। অনেক নারীরাও নামাজে অংশ নেন।

নামাজে ইমামতি করেন মাওলানা মহব্বত আলী। তিনি জানান, সৌদি আরবের সাথে মিল রেখে পৃথিবীর যেকোন প্রান্তে চাঁদ দেখা গেলে ঈদ উদযাপন করা যায়।

এদিকে চাঁদপুরের হাজীগঞ্জ, ফরিদগঞ্জ, শাহরাস্তি ও মতলব উত্তর উপজেলার প্রায় ৪২টি গ্রামে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করা হচ্ছে।

সকাল সাড়ে ৯টায় হাজীগঞ্জ উপজেলা সাদ্রা হামিদিয়া ফাজলি মাদরাসা ঈদগা ময়দানে ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয়। নামাজে সহস্রাধিক মুসল্লি অংশ নেন।

এছাড়া হাজীগঞ্জ উপজেলার সাদ্রা, সমেশপুর, অলিপুর, বেলচো, জাঁকনি, প্রতাপপুর, বলাখাল, মনিহার, গোবিন্দপুর। ফরিদগঞ্জ উপজেলার সেনাগাঁও, বাসারা উভারামপুর, উটতলী, মুন্সিরহাট, মূলপাড়া, বদরপুর, পাইকপাড়া, সুরঙ্গচাইল, বালিথুবা, কাইতাড়া, নুরপুর, শাচনমেঘ, শোলা, ষোলদানা, হাঁসা ও চরদুখিয়া, মতলব উত্তর উপজেলার দশআনী, মোহনপুর, পাঁচআনী ও কচুয়া উপজেলার উজানি গ্রামে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।