সৌদি আরবে বাংলাদেশের ওষুধ ও খাদ্য পণ্যের চাহিদা রয়েছে : রাষ্ট্রদূত গোলাম মসীহ

সৌদি আরবে বাংলাদেশের ওষুধ ও খাদ্য পণ্যের ব্যাপক চাহিদা রয়েছে। আগামী দিনে সৌদি আরবে আরো বেশি ওষুধ ও খাদ্যপণ্য রপ্তানির মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন সম্ভব হবে।
সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ সৌদি আরবের রিয়াদে তিন দিনব্যাপী ওষুধ, চিকিৎসা সরঞ্জামাদি ও খাদ্য পণ্যের এক মেলা পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

আজ ঢাকায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রিয়াদের আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে গত ৩০ সেপ্টেম্বর মেলার উদ্বোধন করেন সৌদি আরবের ফুড এন্ড ড্রাগ অথরেটির প্রধান নির্বাহী কর্মকর্তা ড. হিসাম আল-জাদে।

দূতাবাসের মিনিস্টার এসএম আনিসুল হক, ইকোনমিক মিনিস্টার মো. আবুল হাসান ও প্রথম সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম রাষ্ট্রদূতের সাথে মেলা পরিদর্শন করেন। এই মেলায় ২০টি দেশের ৮০টি প্রতিষ্ঠান ও স্থানীয় ১২০টি প্রতিষ্ঠানসহ মোট ২০০টির বেশী প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।
রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, সৌদি আরবের সাথে বাংলাদেশের অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এই মেলায় অংশগ্রহণের মাধ্যমে সৌদি আরবের বাজারে বাংলাদেশের ওষুধ ও খাদ্য পণ্যের পরিচিতি বৃদ্ধি পাবে।

গোলাম মসীহ বলেন সৌদি আরবে বাংলাদেশের তৈরি পোশাকেরও বিপুল চাহিদা রয়েছে, যা দিন দিন আরও বৃদ্ধি পাচ্ছে। তিনি সৌদি আরবে রফতানি বৃদ্ধির লক্ষ্যে দূতাবাসের পক্ষ থেকে ব্যবসায়ীদের সব ধরনের সাহায্য সহযোগিতা করা হচ্ছে বলে জানান।
মেলায় প্রদর্শনীর পাশাপাশি বিভিন্ন বিষয়ে সেমিনারেরও আয়োজন করা হয়েছে। মেলা চলবে আগামী ২ অক্টোবর পর্যন্ত চলবে। বাংলাদেশের রফতানি উন্নয়ন ব্যুরোর সহযোগিতায় ও দূতাবাসের উদ্যোগে বিভিন্ন ওষুধ কোম্পানি ও মৎস্য প্রক্রিয়াজাতকরণ প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করে।