স্টার্কের দাপটে ফলোঅনে পাকিস্তান

অ্যাডিলেডে দিবা-রাত্রির টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ইয়াসির শাহ’র অসাধারণ শতকের পরও ফলো অনে পড়েছে সফরকারী পাকিস্তান। অস্ট্রেলিয়ার ৫৮৯ রানের জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান গুটিয়ে গেছে ৩০২ রানে। পাকিস্তানকে একাই ধসিয়ে দিয়েছেন অজি পেসার মিচেল স্টার্ক। ইনিংস পরাজয় এড়াতে লড়ছে আজহার আলি অ্যান্ড কোং।
ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনেই বিপর্যয়ে পড়ে পাকিস্তান। মাত্র ৮৯ রানেই ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে তারা। তবে লোয়ার অর্ডারে ব্যাট করতে নামা ইয়াসির শাহকে নিয়ে দিনের শেষ ভাগ পার করে দেন বাবর আজম।

তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে প্রতিরোধ গড়ে তোলেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান বাবর ও ইয়াসির। বাবর আজম মাত্র ৩ রানের জন্য শতক মিস করেন। ব্যক্তিগত ৯৭ রান করে স্টার্কের গতিতে পরাস্ত হয়ে টিম পেইনের তালুবন্দি হয়ে ফিরে যান তিনি।

তবে দারুণ ব্যাটিং করে ক্যারিয়ারের প্রথম শতক তুলে নেন বোলার ইয়াসির শাহ। মোহাম্মদ আব্বাসের সঙ্গে অষ্টম উইকেট জুটিতে তোলেন ৮৭ রান। ইয়াসির ১১৩ রান করলেও সেটা ফলোঅন এড়াতে যথেষ্ঠ ছিলো না। অস্ট্রেলিয়ার চেয়ে ২৮৭ রান পিছিয়ে থেকে ৩০২ রানে অলআউট হয় পাকিস্তান। ৬৬ রান খরচায় ৬ উইকেট তুলে নেন মিচেল স্টার্ক।

সংক্ষিপ্ত স্কোরঃ
অস্ট্রেলিয়া (১ম ইনিংস): ৫৮৯/৩ (ডি.) (ওয়ার্নার ৩৩৫*, লাবুশানে ১৬২; শাহিন শাহ আফ্রিদি ৩/৮৮)
পাকিস্তান (১ম ইনিংস:) ৩০২/১০ (ইয়াসির শাহ ১১৩, বাবর আজম ৯৭; মিচেল স্টার্ক ৬/৬৬)

আজকের বাজার/আরিফ