স্থগিত হয়ে গেল ইউরো টি-২০ স্ল্যাম

শুরু হওয়ার আগেই স্থগিত হয়ে গেল ইউরোপ ভিত্তিক টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট ইউরো টি-২০ স্ল্যাম। মুলত ইউরোপের টি-২০ ক্রিকেটকে আরো সমৃদ্ধ করার লক্ষ্যে প্রথমবারের আয়ারল্যান্ড, স্কটল্যান্ড এবং নেদারল্যান্ডসের ছয়টি শহর ভিত্তিক এ ইউরো টি-২০ স্ল্যাম আয়োজনের কথা চিন্তা করা হয়েছিল। প্রথম আসর শুরু হওয়ার মাত্র দুই সপ্তাহ আগেই গতকাল বুধবার ২০২০ সাল পর্যন্ত এ টুর্নামেন্ট স্থগিত করা হয়েছে।
উদ্বোধনী আসরেই নিউজিল্যান্ডর মার্টিন গাপটিল এবং ব্রেন্ডন ম্যাককালাম, দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার ডেল স্টেইন, ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়োইন মরগান, পাকিস্তানের শহিদ আফ্রিদি, অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন এবং আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খানের মত তারকা ক্রিকেটাররা এ টুর্নামেন্ট খেলতে চুক্তিবদ্ধ হয়েছিলেন।
তবে আয়োজকরা জানিয়েছেন ২০১৯ আসরটি ‘অনিবার্য কারণবশত’ স্থগিত করা হয়েছে।
টুর্নামেন্টের এক মুখপাত্র জানান,‘ ইউরো টি-২০ স্ল্যাম বোর্ড, অর্থ লগ্নিকারী অংশীদার এবং ফ্র্যাঞ্চাইজি মালিকরা অনিচ্ছা সত্বেও ২০১৯ সালে এ ইভেন্টটি আয়োজন না করার সিদ্বান্ত নিয়েছেন।’
‘আমরা ইউরো টি-২০ স্ল্যামের উদ্বোধনী আসরটি বিশ্ব ক্যালেন্ডারে সত্যিকারার্থে একটি সেরা টুর্নামেন্ট হিসেবে নিশ্চিত করতে চাই।
ডাবলিন এডিনবার্গ এবং আমস্টারডামে আগামী ৩০ আগস্ট থেকে ২২ সেপ্টম্বর পর্যন্ত এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হওযার কথা ছিল। ছয়টি দলের অংশ গ্রহনে মোট ৩৩টি ম্যাচ নিয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ইউরো টি-২০ স্ল্যামে।