স্বাস্থ্য খাতে অনিয়ম দুর্নীতি সহ্য করা হবে না : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, স্বাস্থ্য খাতে কোন প্রকার অনিয়ম দুর্নীতি সহ্য করা হবে না। এ লক্ষ্যে কমিটির সকলকে সচেতন থাকতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকার স্বাস্থ্য সেবা মানুষের দোর গোড়ায় পৌঁছে দিতে বদ্ধ পরিকর। জাতির পিতার সুযোগ্য উত্তরসুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় এসে প্রথমেই দেশবাসীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষে দেশের প্রত্যন্ত অঞ্চলে ১৮ সহস্রাধিক কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেন। ২০০১ সালে জামায়ত বিএনপি ক্ষমতায় এসেই সকল কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়ে মানুষের স্বাস্থ্য সেবা গ্রহণের অধিকারটুকু কেড়ে নেয়। শেখ হাসিনা ২০০৯ সালে ক্ষমতায় এসে পুনরায় সকল কমিউনিটি ক্লিনিক চালু করে।

মন্ত্রী তিনি আজ স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ব্যবস্থাপনা কমিটির সভায় এসব কথা বলেন।

সভায় পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো. ফারুক আলম, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হক, ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তানভীর সিকদার।

মন্ত্রী এর আগে স্বরূপকাঠি পৌর গোরস্থান ও শ্মশান ঘাটের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে পৌরসভার মেয়র মো. গোলাম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সুধি সমাবেশে যোগ দেন।

আজকের বাজার/এমএইচ